logo
Friday , 28 July 2023
  1. সকল নিউজ

জামায়াত নিষিদ্ধ চেয়ে আপিল বিভাগে ৪২ নাগরিক

প্রতিবেদক
admin
July 28, 2023 11:27 am

দলের নিবন্ধন সংক্রান্ত মামলার চূড়ান্ত নিষ্পত্তি না হওয়া পর্যন্ত মিছিল-সমাবেশসহ বাংলাদেশ জামায়াতে ইসলামীর সব ধরনের রাজনৈতিক কর্মসূচি পালনে নিষেধাজ্ঞা চেয়ে আবেদনে পক্ষ হয়েছেন আরও ৪২জন বিশিষ্ট নাগরিক।

এর আগে ২৬ জুন উচ্চ আদালতের রায়ে নিবন্ধন বাতিল হওয়ার পর রাজনৈতিক কর্মসূচি পালন করে নিবন্ধন ফিরে পেতে দাবি করায় বাংলাদেশ জামায়াতে ইসলামীর বিরুদ্ধে আদালত অবমাননার অভিযোগ দায়ের করা হয়। একই সঙ্গে তাদের রাজনৈতিক কর্মসূচি পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়। এ বিষয়ে ৩১ জুলাই আপিল বিভাগের পূর্নাঙ্গ বেঞ্চে শুনানির কথা রয়েছে।

বৃহস্পতিবার এ আবেদনে সই করেন- শ্যামলী নাসরিন, মুনতাসীর মামুন, শাহরিয়ার কবির, শাওন মাহমুদ, রফিকুন্নবী, মাহফুজা খানম, আবুল হাশেম, তানভীর মোকাম্মেলসহ ৪২জন বিশিষ্ট নাগরিক।

আদালতে আবেদনের পক্ষে শুনানি করা ব্যারিস্টার তানিয়া আমীর বলেন, জামায়াতের বিরুদ্ধে আমরা দুটি আবেদন করেছি। তার মধ্যে একটি হলো আদালত কর্তৃক নিবন্ধন বাতিল হওয়ার পর রাজনৈতিক কর্মসূচির মাধ্যমে সেই নিবন্ধন ফিরিয়ে দেয়ার দাবি করেছে, যেটা আদালত অবমাননার শামিল। আরেকটি হলো জামায়াতের ব্যানারে বা তাদের প্রতীক ব্যবহার করে রাজনৈতিক সব ধরনের কর্মসূচি পালনে নিষেধাজ্ঞা চাওয়া হয়েছে। চেম্বার আদালত আবেদন দুটি গ্রহণ করে শুনানির জন্য ৩১ জুলাই দিন ঠিক করে আপিল বিভাগের পূর্নাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়েছেন।

সর্বশেষ - সকল নিউজ