ফেসবুক লাইভে অবাঞ্ছিত শহীদের ভিক্ষাবৃত্তি

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   05 January 2021

যতই দিন যাচ্ছে, ততই যেন বাড়ছে সেনাবাহিনী থেকে বিতারিত শহীদ উদ্দিন খানের বাটপারি তথা ভিক্ষাবৃত্তি। তারই অংশ হিসেবে এবার তিনি নানা বিতর্কের জন্ম দেয়া হলুদ সাংবাদিক কনক সরওয়ারের লাইভ ভিডিওতে সরাসরি তার অশুভ উদ্দেশ্য চরিতার্থ করার জন্য সাধারন মানুষের কাছে ভিক্ষা শুরু করেছে। এছাড়া সে নিজেকে সংবিধান প্রণেতা হিসেবে দাবী করেছে। তার প্রকাশিত ভিডিওটি রীতিমত আলোচনার ও সমালোচনার জন্ম দিয়েছে।
এই শহীদ উদ্দিন খান দুর্নীতি, প্রতারণা, মানিলন্ডারিং ও অবৈধ ব্যবসার মাধ্যমে দেশে বিদেশ সম্পদের পাহাড় গড়েছে । আপনারা কর্ণেল শহীদের বন্দীশাহী কোল্ড স্টোরেজের মাধ্যমে তার প্রতারণা ও দুর্নীতির খবর ইতিমধ্যেই জেনেছেন। তবে এর বাইরেও ৬ রাইফেল ব্যাটালিয়নের অধিনায়ক থাকা অবস্থায় তার জালিয়াতি ও প্রতারণা সিনেমার গল্পকেও হার মানিয়েছে।
অবাঞ্চিত শহীদ উদ্দিন খান যে বিএনপি-জামায়াতের পেইড এজেন্ট তা তিনি এই অপকর্মের দ্বারা আবারও প্রমাণ করলেন।
দায়িত্বশীল একটি সূত্র জানিয়েছে, যুক্তরাজ্যে অবস্থানকারী অবাঞ্চিত শহীদ উদ্দিন খান দীর্ঘদিন ধরে রাষ্ট্র, সেনাবাহিনী ও সরকারব্যবস্থা নিয়ে সোশ্যাল মিডিয়ায় গুজব ও অপপ্রচার চালিয়ে আসছেন। বিভিন্ন বিতর্কিত ব্যক্তির সঙ্গে ফেসবুক লাইভ কিংবা নিজে ফেসবুক লাইভে এসে বা স্ট্যাটাস দিয়ে তিনি দেশের বিরুদ্ধে এই ষড়যন্ত্র অব্যাহত রেখেছেন। শুধু তাই নয়, তিনি সমাজের বিশিষ্টজনদের ছবি ও ভিডিও কারসাজির মাধ্যমে ফেসবুকে প্রচার করে ওই ব্যক্তিকে বিতর্কিত করারও অপপ্রয়াস চালিয়ে আসছেন।
সূত্রটি আরও জানায়, দেশবিরোধী কর্মকাণ্ডে সম্পৃক্ততার কারণে সেনাবাহিনী থেকে অবাঞ্ছিত ঘোষিত হন শহীদ উদ্দিন খান। এরপর তিনি দেশত্যাগ করেন। বর্তমানে বিএনপি-জামায়াতের পেইড এজেন্ট হয়ে তাদের ‘গুজব সেল’র একজন সক্রিয় কর্মী হিসেবে কাজ করছেন। দেশের সকল সুবিধা ভোগ করে যুক্তরাজ্যে অবস্থানকারী এই বিতারিত শহীদ সরকার পতনের স্বপ্নরোগে এতোটাই বিহ্বল যে, নিজের সাবেক কর্মস্থল দেশের কল্যাণে সদা জাগ্রত বাংলাদেশ সেনাবাহিনীর বিরুদ্ধেও অপপ্রচার চালাতে পিছপা হচ্ছেন না। তবে তার এই আন্দোলন ফলপ্রসূ হচ্ছে না। কারণ সাধারণ জনগণের কাছে তার মুখোশ উন্মচিত। একের পর এক অঘটন ঘটার কথা বললেও দিনশেষে তার কথা মিথ্যার বুলি ছাড়া আর কিছুই নয়। এতেই প্রমাণিত সে ক্ষমতা পাবার আশায় জানপ্রাণ দিয়ে গুজব ছড়ানোয় ব্যাস্ত।

এ ব্যাপারে দেশের রাজনৈতিক বিশ্লেষকরা বলছেন, অবাঞ্চিত শহীদ উদ্দিন খানের মতো ভণ্ড, প্রতারক ও সুবিধাবাদীর মিথ্যাচারে বিভ্রান্ত না হয়ে বরং তার মতো ষড়যন্ত্রকারী ও ফেসবুক জিহাদিকে প্রত্যাখ্যান করুন। নিজে সতর্ক থাকুন, দেশের স্বার্থে সতর্ক রাখুন অপরকেও।

সম্পাদকীয়

আপনার মতামত লিখুন :