ইসলামী আন্দোলনের নতুন কমিটি, ফের আমীর চরমোনাই পীর

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   03 January 2021

আগামী ৫ বছরের জন্য আবারও ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর হয়েছেন চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম।

২০০৬ সাল থেকে তিনি দলটির আমীরের পদে রয়েছেন। অন্যদিকে দলটির মহাসচিব পদে ২ বছরের জন্য নির্বাচিত হয়েছেন মাওলানা ইউনুছ আহমাদ।

শনিবার পুরানা পল্টনের আইএবি মিলনায়তনে দিনব্যাপী অনুষ্ঠিত কেন্দ্রীয় মজলিসে শূরার বৈঠকে ইসলামী আন্দোলন বাংলাদেশের ২০২১-২২ সেশনের কেন্দ্রীয় কমিটি ঘোষণা করা হয়।

দলটিতে আমীর পরিবর্তন হয় ৫ বছর পরপর। মহাসচিবসহ অন্য পদে পরিবর্তন হয় ২ বছর পর।

শূরার অধিবেশনে ১১ সদস্যের প্রেসিডিয়াম, ৬৩ সদস্যের কেন্দ্রীয় মজলিসে আমেলা এবং ১৯ সদস্যের উপদেষ্টা পরিষদ পুন:গঠন করা হয়।

বিগত সেশনের সাংগঠনিক প্রতিবেদন পেশ এবং আগামী দুই বছরের জন্য পরিকল্পনা গ্রহণ করা হয়। এছাড়াও স্থানীয় পৌরসভা ও ৪ হাজার ৫৫৬ ইউনিয়ন পরিষদ নির্বাচনে অংশগ্রহণের জন্য সর্বোচ্চ গুরুত্ব দেয়া হয়।

প্রেসিডিয়াম সদস্য হলেন যারা- মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম (চরমোনাই পীর), অধ্যক্ষ মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী, মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মাওলানা নুরুল হুদা ফয়েজী, মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা আব্দুল হক আজাদ, অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, খন্দকার গোলাম মাওলা, অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যক্ষ মাওলানা নেয়ামতুল্লাহ আল ফরিদী ও অধ্যাপক মাহবুবুর রহমান।

নায়েবে আমীর- মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, মাওলানা আব্দুল আউয়াল, মাওলানা আব্দুল হক আজাদ।

যুগ্ম মহাসচিব- মাওলানা গাজী আতাউর রহমান, মুহাম্মদ আমিনুল ইসলাম ও ইঞ্জিনিয়ার আশরাফুল আলম।

সহকারী মহাসচিব- মাওলানা আব্দুল কাদের, অধ্যক্ষ হাফেজ মাওলানা ফজলে বারী মাসউদ, মাওলানা ইমতিয়াজ আলম।

সাংগঠনিক সম্পাদক কেএম আতিকুর রহমান, সহ-সাংগঠনিক সম্পাদক অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন, মাওলানা খলিলুর রহমান, মোহাম্মদ বরকতুল্লাহ লতিফ, মাওলানা শোয়াইব আহমাদ, জি এম রুহুল আমীন, উপাধ্যক্ষ মাওলানা সিরাজুল ইসলাম, হাফেজ মাওলানা মাহমুদুল হাসান।

প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, সহ-প্রচার ও দাওয়াহ বিষয়ক সম্পাদক হাফেজ মাওলানা শেখ ফজলুল করীম মারুফ।

দফতর সম্পাদক মাওলানা লোকমান হোসাইন জাফরী, অর্থ ও প্রকাশনা সম্পাদক মো. হারুন অর রশীদ, সহ-অর্থ ও প্রকাশনা সম্পাদক মুহাম্মদ মনির হোসেন।

প্রশিক্ষণ সম্পাদক মুফতি হেমায়েতুল্লাহ, সহ-প্রশিক্ষণ সম্পাদক মুফতি দেলাওয়ার হোসাইন সাকী, ছাত্র ও যুব বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ এসহাক মুহাম্মদ আবুল খায়ের, শিক্ষা ও সংস্কৃতি বিষয়ক সম্পাদক মাওলানা নেছার উদ্দিন।

আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট মো. লুৎফর রহমান শেখ, সহ-আইন ও মানবাধিকার বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট শওকত আলী হাওলাদার, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক জান্নাতুল ইসলাম, কৃষি ও শ্রম বিষয়ক সম্পাদক আব্দুর রহমান।

বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ইঞ্জিনিয়ার শরিফুল ইসলাম, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক মুফতি মোহাম্মাদ কেফায়েতুল্লাহ কাশফী, আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক মুফতি সৈয়দ মুহাম্মদ নুরুল করীম।

মুক্তিযোদ্ধ বিষয়ক সম্পাদক বীর মুক্তিযোদ্ধা আবুল কাশেম, সংখ্যালঘু বিষয়ক সম্পাদক অধ্যক্ষ মাওলানা মো. মকবুল হোসাইন, স্বাস্থ্য ও পরিবেশ বিষয়ক সম্পাদক অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসাইন, সদস্য মুহাম্মদ সেলিম মাহমুদ, সদস্য মহিলা ইউনিট থেকে ২১ জন।

কেন্দ্রীয় উপদেষ্টা পরিষদে আছেন- শরীয়াহ বিষয়ক উপদেষ্টা মুফতি ওমর ফারুক, স্বাস্থ্য বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ডা. মুহাম্মদ জহুরুল হক, আইন উপদেষ্টা অ্যাডভোকেট মুহাম্মদ আতিয়ার রহমান, তথ্য উপদেষ্টা মাওলানা ওবায়দুর রহমান খাঁন নদভী, নিরাপত্তা উপদেষ্টা কমোডর (অব.) ড. মুহা. শফিউল্লাহ, শিক্ষা উপদেষ্টা ড. আফম খালিদ হোসেন, দাওয়াহ বিষয়ক উপদেষ্টা মাওলানা ওবায়দুর রহমান মাহবুব, আন্তর্জাতিক বিষয়ক উপদেষ্টা ড. মাওলানা বেলাল নুর আজীজি, মহিলা ও পরিবার কল্যাণ বিষয়ক উপদেষ্টা ডা. আক্কাস আলী, মানবাধিকার বিষয়ক উপদেষ্টা অ্যাডভোকেট একেএম এরফান খান। উপদেষ্টা হিসেবে আছেন- মাওলানা মোমতাজুল করীম মুস্তাক, মাওলানা খালিদ সাইফুল্লাহ, মাওলানা মুহাম্মদ শফিউল্লাহ ,অ্যাডভোকেট আব্দুল মতিন, সৈয়দ আলী মোস্তফা।

জাতীয়

আপনার মতামত লিখুন :