logo
Monday , 14 December 2020
  1. সকল নিউজ

উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর অপতৎপরতাকেই সমর্থন দিচ্ছে বিএনপি

প্রতিবেদক
admin
December 14, 2020 9:21 am

নিউজ ডেস্ক: প্রকাশ্যে কিংবা গোপনে উগ্র সাম্প্রদায়িক গোষ্ঠীর অপতৎপরতাকেই সমর্থন দিচ্ছে দীর্ঘদিন ধরে রাজপথের বাইরে থাকা বিএনপি। তাদের আর্থিক মদদ ও পরোক্ষ সমর্থনেই দেশে সাম্প্রদায়িকতার বিষবাষ্প ছড়িয়ে দিতে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে ধর্মান্ধগোষ্ঠী।

রাজনৈতিক বিশ্লেষকদের মতে, জামায়াতের বিকল্প হিসেবে ধর্মান্ধদের ব্যবহারের অপচেষ্টা চালাচ্ছে বিএনপি। তাই গোপনে মৌলবাদী গোষ্ঠীদের সব ধরনের সহায়তাও দিচ্ছে দলটি। আর বিএনপির কথায় লাফঝাঁপ করছে মৌলবাদীরা। তবে প্রয়োজন শেষ হলে তাদের ডাস্টবিনে ছুড়ে ফেলবে বিএনপি।

তাদের মতে, রাজনীতিতে সবচেয়ে সুযোগ সন্ধানী দল বিএনপি। তারা দেশ ও দশের কথা চিন্তা না করে শুধু ক্ষমতার লোভে রাজনীতি করে। দেশের মুক্তিযুদ্ধ, মুক্তিযুদ্ধের চেতনা ও সাংস্কৃতিক ঐতিহ্য নিয়ে যখন একটি চক্র অপপ্রচার চালাচ্ছে, তখনো বিএনপি নেতারা মুখে কুলুপ এঁটেছেন। এর মধ্য দিয়ে বিএনপি তাদের মুক্তিযুদ্ধবিরোধী অবস্থানকেই স্পষ্ট করেছে।

নাম প্রকাশে অনিচ্ছুক বিএনপির এক শীর্ষ নেতা বলেন, ধর্মান্ধগোষ্ঠীদের অতীতেও বহুবার পৃষ্ঠপোষকতা করেছে বিএনপি। তবে চরম সত্য হলো যে, নিজেদের প্রয়োজনে বিএনপি যাদের ব্যবহার করেছে পরবর্তীতে তাদেরই ডাস্টবিনে ছুড়ে ফেলে দিয়েছে। জামায়াতের ক্ষেত্রেও সেটি করেছে।

পরিচয় গোপন করার শর্তে জামায়াতের নীতিনির্ধারণী পর্যায়ের সিনিয়র এক নেতা বলেন, ক্ষমতার মোহে অন্ধ হয়ে বিএনপি ধর্মকে ব্যবহার করে রাজনৈতিক ফায়দা হাসিলের চেষ্টা আগেও করেছে, এখনো করছে। ধর্মান্ধদের পৃষ্ঠপোষকতা করে প্রকারান্তরে নিজেরই ক্ষতি করছে বিএনপি। দুধ-কলা দিয়ে কালসাপ পুষছে বিএনপি।

তিনি বলেন, ধর্মান্ধগোষ্ঠীর উত্থানে পৃষ্ঠপোষকতার কারণে বিএনপির কুখ্যাতি রয়েছে। বিএনপির অপকর্মে সহযোগিতা ও সমর্থন যুগিয়ে জামায়াত ধ্বংস হয়ে গেছে। বিএনপির সংস্পর্শে আসায় হেফাজতেরও একই পরিণতি হতে পারে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বাঙালি জাতিসত্তা বিকাশে মওলানা ভাসানীর গুরুত্বপূর্ণ অবদান রয়েছে: প্রধানমন্ত্রী

সেলিম চেয়ারম্যানকে ৫০ লাখ টাকা জরিমানা

তৈরি হচ্ছে স্টার্টআপ নীতিমালা : লক্ষ্য ২০২৫ সালের মধ্যে দেশে ৫টি বিলিয়ন ডলারের কোম্পানি

বাংলাদেশের নাগরিক হতে রোহিঙ্গাদের জালিয়াতি

ঈদে বাসের অগ্রিম টিকিট কাউন্টারে বিক্রি শুরু ১৩ জুন

দারিদ্র্য-ক্ষুধা কাটিয়ে না ওঠা পর্যন্ত বিশ্রাম নেব না: প্রধানমন্ত্রী

বিএনপি আগুন সন্ত্রাস করলে ঘর থেকে ধরে এনে পুলিশে দেবো : নিজাম উদ্দিন

রাজনীতি করার ইস্যু খুঁজে পাচ্ছে না বিএনপি

মগবাজারে বিস্ফোরণ, পুলিশের ৭ সদস্যের তদন্ত কমিটি

আরও কমতে পারে মোটরসাইকেল নিবন্ধন ফি