logo
Saturday , 29 April 2023
  1. সকল নিউজ

সংবিধান নিয়ে বিএনপি-জাতীয় পার্টি অনেক ফুটবল খেলেছে: আইনমন্ত্রী

প্রতিবেদক
admin
April 29, 2023 2:20 pm

আইনমন্ত্রী আনিসুল হক বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের বক্তব্যের সমালোচনা করে বলেছেন, বঙ্গবন্ধুর রেখে যাওয়া বাংলাদেশ সংবিধান নিয়ে বিএনপি ও জাতীয় পার্টি স্বৈরাচার আমলে অনেক ফুটবল খেলেছেন। সুতরাং আগামী জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে অনুষ্ঠিত হবে।

শনিবার সকালে আখাউড়া উপজেলা আওয়ামী লীগের মতবিনিময়সভায় সাংবাদিকদের প্রশ্নের জবাবে আইনমন্ত্রী আনিসুল হক এমন মন্তব্য করেছেন।

আনিসুল হক বলেন, ‘আগামী সংসদ নির্বাচন নিরপেক্ষ নির্বাচন কমিশনের অধীনে হবে’।

এ সময় আইনমন্ত্রী বলেন, যারা বঙ্গবন্ধুকে হত্যা করেছে, বিএনপি তাদের চাকরি দিয়ে পুনর্বাসন করেছে। সেই হত্যাকাণ্ডে যারা জড়িত ছিল, তাদের বিচার করতে পারবে না বলেও আইন পাশ করেছিলেন খন্দকার মোস্তাক ও জিয়াউর রহমান। সেটিই আইনের শাসন মনে করে বিএনপি। আর আমরা মনে করি যেখানে আইন, আইনের ঊর্ধ্বে কেউ নয়, আইন যেভাবে লেখা আছে, সেভাবেই জনগণকে মেনে চলতে হবে, আমরা মনে করি সেটিই আইনের সুশাসন।

মন্ত্রী বলেন, এখন আইনের শাসনই দেশে আছে এবং নৈরাজ্য নেই।

আনিসুল হক বলেন, এখন দেশে হত্যার বিচার হয় না, এমন কথা কেউ বলতে পারবে না। বিএনপি যেখানে জিয়াউর রহমান হত্যার বিচার করতে পারে নেই। তাদের মুখে আবার আইনের শাসনের কথা।

তিনি বলেন, এই যে কথা বলতে পারছি, কথা বলতে পারাটাই গণতন্ত্র।

১৯৭৫ সালের ১৫ আগস্টের ওই দিনটিকে স্মরণ করে দিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আওয়ামী লীগের আমলে আইনের বইতে, যা লেখা আছে জনগণকে তা পালন করতে হয়, সরকার সেটি পালন করে, আর সেটি হলো আইনের সুশাসন।

আর যারা বলে দেশে আইনের শাসন নেই, পাল্টা প্রশ্ন ছুড়ে দিয়ে আইনমন্ত্রী আনিসুল হক বলেন, আইনের শাসন মানে কি, আসলে সেটিই বিএনপি জানে না।

আইনমন্ত্রী আনিসুল হক সকালে ঢাকা থেকে আন্তঃনগর মহানগর প্রভাতী ট্রেনযোগে আখাউড়ায় এলে এ সময় ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম, ব্রাহ্মণবাড়িয়া পুলিশ সুপার সাখাওয়াত হোসেন, আখাউড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা, আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী চৌধুরী, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলসহ যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

তারেককে মাইনাস করে কার্যালয়ে বসছেন খালেদা

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণ করাই আমাদের লক্ষ্য : ত্রাণ প্রতিমন্ত্রী

বন্দরে কয়লার জাহাজের ভিড় লেগে গেছে: পরিকল্পনামন্ত্রী

যুক্তরাষ্ট্রের ব্যবসায়ীদের বাংলাদেশে বিনিয়োগের আহ্বান প্রধানমন্ত্রীর

ঢাকা বিশ্ববিদ্যালয় ঘুষ, চাঁদা ও নিয়োগ বাণিজ্যে সহকারী পরীক্ষা নিয়ন্ত্রক

প্রশিক্ষণের মাধ্যমে কর্মীর সার্বিক মান উন্নয়ন সম্ভব : প্রধানমন্ত্রী

চাঁপাইনবাবগঞ্জে ধানের ট্রলি উল্টে ৭ শ্রমিক নিহত

বাংলাদেশ গত সপ্তাহে ১ দশমিক ৯৯ বিলিয়ন ডলার মূল্যের আমদানি দায় শোধ করেছে।

বঙ্গবন্ধু রেলসেতুর ২ কিলোমিটার দৃশ্যমান

রেলবিপ্লবের দ্বারপ্রান্তে বাংলাদেশ