logo
Tuesday , 25 April 2023
  1. সকল নিউজ

এতিমের অর্থ আত্মসাৎকারীদের দিয়ে দেশের উন্নয়ন হয় না: শিক্ষামন্ত্রী

প্রতিবেদক
admin
April 25, 2023 11:33 am

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, দেশের যিনি নেতা, তিনি যদি এতিমের অর্থ আত্মসাৎ করেন তাহলে দেশের উন্নয়ন হয় না। আর বিদেশে বসে রিমোর্ট কন্ট্রোলে দল চালানো যারা আছেন, কিংবা দেশে অস্থিতিশীল পরিস্থিতি সৃষ্টির জন্য বিদেশে বসে নির্দেশ দেন, ষড়যন্ত্র করেন, তাদের দিয়ে কোনোদিন দেশের উন্নতি হবে না।
তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জনগণের সমর্থন আছে ও থাকবে। আগামী নির্বাচনে জনগণের সমর্থন নিয়েই শেখ হাসিনা আবার দেশের প্রধানমন্ত্রী হবেন- এটাই আমরা দৃঢ়ভাবে বিশ্বাস করি। এক্ষেত্রে আমাদের সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

রোববার বিকেলে চাঁদপুর শহরের নতুনবাজার কদমতলায় নিজস্ব বাসবভনে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

বিএনপির ঈদ পরবর্তীকালের আন্দোলন সম্পর্কে ডা. দীপু মনি বলেন, অবৈধ ক্ষমতা দখলদার জিয়াউর রহমানের পকেট থেকে জন্ম নেয়া দল বিএনপি। সেই দলটি প্রায়ই আন্দোলনের কথা বলে। কিন্তু তারাতো শিখেছে হত্যা, খুন ও ষড়যন্ত্র। এটাই হচ্ছে তাদের পদ্ধতি।

দীপু মনি বলেন, আওয়ামী লীগ আন্দোলন করেছে, আন্দোলনের ফসল হিসেবে আওয়ামী লীগের নেতৃত্বে ভাষার অধিকার, স্বাধীনতা ও গণতন্ত্র পেয়েছি এবং উন্নয়ন পাচ্ছি। আর বিএনপি ও তাদের দোসর জামায়াত, তারা যখন আন্দোলনের কথা বলে তখন জনগণ কিছুটা হলেও শঙ্কিত বোধ করে। কারণ তাদের পদ্ধতি হচ্ছে অগ্নিসন্ত্রাস, দেশের সম্পদ ধ্বংস করা, মানুষের জান-মালের ওপর হামলা করা।

তিনি বলেন, বিএনপি যতই আন্দোলনের হুমকি দিক, জনবিচ্ছিন্ন দল কখনো আন্দোলন করতে পারে না। আন্দোলন করতে হলে জনগণের সক্রিয় ও স্বতঃস্ফূর্ত সমর্থন লাগে। জনগণের সক্রিয় ও স্বতঃস্ফূর্ত সমর্থন বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রয়েছে। কারণ, বাংলাদেশের বর্তমান যে অবস্থা, তা বঙ্গবন্ধুকন্যার নেতৃত্বেই এসেছে। মানুষ বিশ্বাস করে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশে এগিয়ে যাবে, সত্যিকারের সোনার বাংলা হবে এবং স্মার্ট বাংলাদেশ হবে।

এ সময় আরো উপস্থিত ছিলেন- চাঁদপুর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ড. জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র জিল্লুর রহমান, চাঁদপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট মজিবুর রহমান ভূঁইয়া, চাঁদপুর সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ মাসুদুর রহমান, পুরান বাজার কলেজের অধ্যক্ষ রতন কুমার মজুমদার, পৌর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আমিনুর রহমান বাবুল, জেলা ছাত্রলীগের সভাপতি মো. জহির উদ্দিন মিজি প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ