logo
মঙ্গলবার , ২০ ডিসেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

দুর্যোগ মোকাবেলায় ২৩০০ কোটি টাকার প্রকল্প

প্রতিবেদক
admin
ডিসেম্বর ২০, ২০২২ ৯:২৪ পূর্বাহ্ণ

ভূমিকম্পসহ অন্যান্য দুর্যোগ মোকাবেলায় প্রায় দুই হাজার ৩০০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়ার কথা জানিয়েছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান।

গতকাল সোমবার দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর মিলনায়তনে ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচিকে (সিপিপি) উদ্ধারকারী সরঞ্জাম হস্তান্তরের সময় তিনি এ কথা জানান।

প্রতিমন্ত্রী বলেন, ভূমিকম্পসহ অন্যান্য দুর্যোগে দ্রুত উদ্ধার ও অনুসন্ধান কার্যক্রম চালাতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর এবং সশস্ত্র বাহিনী বিভাগসহ সংশ্লিষ্ট প্রতিষ্ঠানকে অ্যাকোয়াটিক সি সার্চ বোট, মেরিন রেসকিউ বোট, মেগাফোন সাইরেনসহ প্রয়োজনীয় সরঞ্জাম, যন্ত্রপাতি ও যানবাহন হস্তান্তর করা হয়েছে। এই কার্যক্রম সহজ করতে আরো অত্যাধুনিক যন্ত্রপাতি ও সরঞ্জাম সংগ্রহের কাজ চলছে

এ লক্ষ্যে প্রায় দুই হাজার ৩০০ কোটি টাকার প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এ ছাড়া বন্যা উপদ্রুত ১৯টি জেলার জন্য ৬০টি মাল্টিপারপাস অ্যাক্সেসিবল রেসকিউ বোট সরবরাহ করা হয়েছে। 

এ সময় সিপিপির পরিচালক (প্রশাসন) মো. আহমেদুল হক এসব সরঞ্জাম গ্রহণ করেন। সরঞ্জামের মধ্যে ছিল ছয় হাজার ৪০০টি করে বেল্ট, রেইনকোট, হার্ড হ্যাট, গামবুট (জোড়া) ও লাইফ জ্যাকেট। মন্ত্রণালয়ের সচিব মো. কামরুল হাসান এবং দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের মহাপরিচালক মো. আতিকুল হক এ সময় উপস্থিত ছিলেন।

সর্বশেষ - রাজনীতি