logo
Monday , 6 February 2023
  1. সকল নিউজ

ক্যান্সারের কাছে হেরে গেলেন চট্টগ্রামের এমপি মোসলেম উদ্দিন

প্রতিবেদক
admin
February 6, 2023 9:25 am

চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি, চট্টগ্রাম-৮ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা মোসলেম উদ্দিন আহমদ আর নেই। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজেউন)।

রবিবার (৫ ফেব্রুয়ারি) দিবাগত রাত সাড়ে ১২টার দিকে ঢাকার এভার কেয়ার হাসপাতালে তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দীর্ঘদিন ধরে ক্যান্সার আক্রান্ত হয়ে ওই হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭৫ বছর। তিনি স্ত্রী, ৪ কন্যা, একমাত্র ভাই, আত্মীয়স্বজন ও বহু রাজনৈতিক শুভানুধ্যায়ী রেখে গেছেন।

প্রবীণ এ রাজনীতিকের মৃত্যুর বিষয়টি কালের কণ্ঠকে জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক চট্টগ্রামের সন্তান আমিনুল ইসলাম আমিন।

মোসলেম উদ্দিন আহমদ ১৯৬৯ সালে ছাত্রলীগের চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ শাখার সহ সভাপতি, পরে চট্টগ্রাম জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি ১৯৭০ সালে ছাত্রলীগের চট্টগ্রাম শহর শাখার ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।

মোসলেম উদ্দিন আহমদ ১৯৭১ সালে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। বাংলাদেশ স্বাধীন হওয়ার পর তিনি ১৯৮২ সালে ছাত্রলীগের চট্টগ্রাম শাখার সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেন। তিনি পরবর্তীতে যুবলীগের রাজনীতি করে দীর্ঘ দেড় দশক চট্টগ্রাম দক্ষিণ জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্ব পালনের পর টানা দুই মেয়াদে ওই ইউনিটের আমৃত্যু সভাপতির দায়িত্বে ছিলেন।

এছাড়া মোসলেম উদ্দিন আহমদ ২০২০ সালের ১৩ জানুয়ারি জাসদের মইন উদ্দীন খান বাদলের মৃত্যুতে শূন্য হওয়া উপ-নির্বাচনে চট্টগ্রাম-৮ আসন থেকে নৌকা প্রতীকে নির্বাচিত হয়ে প্রথমবারের মতো সংসদ সদস্য নির্বাচিত হন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

ভুল সিদ্ধান্তের কারণে বিএনপি ক্ষতিগ্রস্ত হয়েছে : নানক

২০৩৫ সালে ব্লাড ক্যান্সার ৪৮ শতাংশ বাড়ার আশঙ্কা

নির্বাচনে প্রয়োজনে থাকবে সেনাবাহিনীও: ইসি আলমগীর

রাজধানীতে মাদকবিরোধী অভিযানে গ্রেপ্তার ৪২

রাষ্ট্রবিরোধী অপপ্রচার নিয়ে রাষ্ট্রদূতদের সতর্ক থাকার আহ্বান

তারেকের সিন্ডিকেটের কারণে কৃষকরা সার কিনতে পারত না: সজীব ওয়াজেদ জয়

আমরা শিক্ষাকে আনন্দময় করতে চাই: শিক্ষামন্ত্রী

বিএনপি অপরাজনীতির মাধ্যমে দেশকে ব্যর্থ করতে চায়: ওবায়দুল কাদের

কেউ আমাদের দাবিয়ে রাখতে পারেনি, পারবেও না: প্রধানমন্ত্রী

বিএনপি অবৈধভাবে ক্ষমতা দখলের নীলনকশা বাস্তবায়নে মাঠে নেমেছে : আ জ ম নাছির