logo
Friday , 10 February 2023
  1. সকল নিউজ

আমরা শিক্ষাকে আনন্দময় করতে চাই: শিক্ষামন্ত্রী

প্রতিবেদক
admin
February 10, 2023 2:15 pm

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, শিক্ষাটাকে আমরা আনন্দময় করতে চাই। শুধুমাত্র পরীক্ষা ভীতি এবং মুখস্থ বিদ্যা দিয়ে কিন্তু সোনার মানুষ তৈরি হবে না। তা দিয়ে দক্ষ, যোগ্য, মানবিক, সৃজনশীল মানুষও তৈরি হবে না। তাই আমরা চ্যালেঞ্জ মোকাবেলায় শিক্ষাক্ষেত্রে পরীক্ষামূলকভাবে নতুন কারিকুলাম চালু করেছি।

বৃহস্পতিবার দুপুরে সাভারের বিরুলিয়া ইউনিয়নের দত্তপাড়া এলাকায় ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ১০ম সমাবর্তনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

শিক্ষামন্ত্রী বলেন, নতুন শিক্ষাক্রমে বইগুলোর মধ্যে ভুল থাকতে পারে। আমরা বলেছি কোথাও কোনো ভুল থাকলে আমরা সঙ্গে সঙ্গে তা সংশোধন করব। এটা আমাদের পরীক্ষামূলক সংস্করণ। পাঠ্যপুস্তকের কোনো বিষয় বা ছবি নিয়ে কারও আপত্তি বা অস্বস্তি থাকলে তা যদি যৌক্তিক হয় প্রয়োজনে তা সংশোধন, পরিমার্জন বা পরিশীলন করা হবে।

একই সঙ্গে কিছু স্বার্থান্বেষী মহলের অসত্য অপপ্রচার বা গুজবে কান না দিয়ে কোন বইতে কী আছে বা নেই তার সত্যতা যাচাই করার জন্য এনসিটিবির ওয়েবসাইট দেখার আহ্বান জানিয়েছেন তিনি।

সমাবর্তন অনুষ্ঠানে বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের প্রতিনিধি হিসেবে সভাপতিত্ব করেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। এতে সমাবর্তন বক্তা হিসেবে বক্তব্য রাখেন ভারতের হিমাচল প্রদেশের শোলিনী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর অতুল খোসলা।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখবেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান ড. মো. সবুর খান। বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম লুৎফর রহমান, আইন বিভাগের গ্র্যাজুয়েট সাইফুল ইসলাম।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বঙ্গবন্ধু টানেলের উদ্বোধন আগামী ২৮ অক্টোবর

বাসভাড়া বাড়ানোর দাবি তুলতে পারেন মালিকরা

বিএনপির উদ্দেশ্য হচ্ছে সাংবিধানিক ধারাবাহিকতা ও গণতন্ত্রকে ভূলুণ্ঠিত করা : তথ্যমন্ত্রী

দেশ বাঁচাতে নৌকায় ভোট দিন: প্রধানমন্ত্রী

শুধু আওয়ামী লীগই ভোটের অধিকার প্রতিষ্ঠা করেছে : প্রধানমন্ত্রী

উন্নয়ন অগ্রযাত্রায় চীনের আরো সহযোগিতা চেয়েছেন প্রধানমন্ত্রী

জুন মাসে আখাউড়া থেকে আগরতলা ডুয়েল গেজ রেলপথে চলবে ট্রেন

প্রাথমিকে প্রথম ধাপের শিক্ষক নিয়োগ পরীক্ষা কাল

রোহিঙ্গাদের স্থানান্তরে জাতিসংঘের সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী

জামায়াত জঙ্গি সংগঠন, দেশের মানুষ সেটা জানে : পরিকল্পনামন্ত্রী