logo
Sunday , 22 January 2023 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

আখেরি মোনাজাতে আজ শেষ হচ্ছে ইজতেমার ২য় পর্ব

প্রতিবেদক
admin
January 22, 2023 9:14 am

তাবলীগ জামাত আয়োজিত দ্বিতীয় পর্বের বিশ্ব ইজতেমা আজ আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হতে যাচ্ছে। রোববার (২২ জানুয়ারি) বাদ ফজর বয়ান শুরু করেন ভারতের মাওলানা মুরসালিন। তার বয়ান তরজমা করেন বাংলাদেশের মাওলানা মো. আশরাফ আলী। সকাল ৯টায় মাওলানা মোশারফ হোসেন তালিম করবেন।

বিশ্ব ইজতেমার মিডিয়া সমন্বকয়কারী মো. সায়েম জানান, সকাল সাড়ে ৯টার দিকে ইজতেমার শীর্ষ মুরুব্বী দিল্লীর হযরত মাওলানা মোহাম্মদ সা’দ এর বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সা’দ কান্ধলভী হেদায়েতী বয়ান শুরু করবেন। হেদায়েতী বয়ান শেষে হলে দুপুর ১২টার দিকে দ্বিতীয় পর্বের আখেরী মোনাজাত অনুষ্ঠিত হতে পারে।

আর এ মোনাজাতের মধ্যেমে শেষ হবে এবারের ইজতেমার সকল পর্ব।এ পর্বে আখেরি মোনাজাত পরিচালনা করবেন দিল্লীর মাওলানা মোহাম্মদ সাদয়ের বড় ছেলে মাওলানা ইউসুফ বিন সাদ কান্ধলভী।

আখেরি মোনাজাতে অংশ নিতে শনিবার (২১ জানুয়ারি) রাত থেকেই ঢাকা ও আশপাশের এলাকা থেকে মুসল্লিরা ইজতেমা ময়দানে আসতে শুরু করে। সকালে মুসল্লিদের স্রোত বেড়ে যায়।

Istema Ittefaq

এদিকে, শনিবার ভোর রাত থেকেই ঢাকা ও ময়মনসিংহ মহাসড়কের গাজীপুরের ভোগড়া বাইপাস থেকে ঢাকার শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর পর্যন্ত সাধারণ যানবাহন চলাচল বন্ধ থাকায় মুসল্লিরা ভোর থেকে শীত ও কুয়াশা উপেক্ষা করে পায়ে হেঁটে ইজতেমার উদ্দেশ্যে রওনা হন। অনেকই আবার যানবাহনের বিড়ম্বনা এড়াতে আগে থেকেই টঙ্গীতে আত্মীয়দের বাড়ি কিংবা হোটেলে অবস্থান নিয়েছেন। এছাড়া দুই-তিনদিন আগে থেকেই চিল্লাবদ্ধ ৬৪ জেলার কয়েক লাখ মুসল্লি ইজতেমাস্থলের নির্ধারিত খিত্তায় অবস্থান করছেন।

ইজতেমা সূত্র জানায়,  মোট ৬১ দেশের আট হাজার মুসল্লি ইজতেমার দ্বিতীয় পর্বে যোগ দিয়েছেন।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত

আ.লীগ সব সময় জনগণের পাশে থাকে: মতিয়া চৌধুরী

‘মাদ্রাসার শিক্ষক-ছাত্রদের উসকানি দিচ্ছে বাবুনগরী’

সৌদি অর্থায়নে পাঁচ বিভাগীয় হাসপাতালে বার্ন ইউনিট হবে: স্বাস্থ্যমন্ত্রী

আনসারুল্লাহ বাংলা টিমের সক্রিয় সদস্য গ্রেফতার

ফেনীতে রেলক্রসিংয়ে বাসে ট্রেনের ধাক্কা, নিহত ৩

মার্কিন ররাষ্ট্র দপ্তরের মানবাধিকার রিপোর্ট প্রত্যাখ্যান যুক্তরাষ্ট্রের কাছে ব্যাখ্যা চাইবে বাংলাদেশ-পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম।

কুয়াশায় আকাশপথের শিডিউল বিপর্যয়

রোহিঙ্গা ক্যাম্পে র‌্যাবের সাঁড়াশি অভিযান

মিয়ানমার সীমান্ত হেলিকপ্টার ও যুদ্ধবিমান উড়ছে, আতঙ্কে স্থানীয়রা

এবার হজে যাবেন ১ লাখ ২৭ হাজার ১৯৮ জন