logo
Monday , 16 January 2023 | [bangla_date]
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

নালিশ না করে নির্বাচনে আসেন: বিএনপিকে ১৪ দল নেতারা

প্রতিবেদক
admin
January 16, 2023 10:03 am

বিদেশিদের কাছে নালিশ না করে বিএনপিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়ার পরামর্শ দিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের নেতারা। তাঁরা বলেন, গোস্‌সা–নালিশ করে নির্বাচনে না এসে পেছন দিয়ে ক্ষমতায় আসা যাবে না। বিএনপির জনসমর্থন থাকলে নির্বাচনে যেতে ভয় পাওয়ার কিছু নেই।
রোববার ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনে আয়োজিত সভায় ১৪ দলের কেন্দ্রীয় নেতারা এসব কথা বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এ সভার আয়োজন করা হয়।

সভায় সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের সমন্বয়ক আমির হোসেন আমু। তিনি বলেন, ৩০ দল, ৫৪ দল, এত এত দল। জনসমর্থন থাকলে নির্বাচনকে ভয় পাওয়ার কী আছে? বিএনপি নির্বাচনকে ভয় পায়। কারণ, নির্বাচন করে ক্ষমতায় যেতে পারবে না। তাদের অভ্যাস পেছনের দিক দিয়ে ক্ষমতায় আসা। আগামী জাতীয় নির্বাচন গণতন্ত্র রক্ষার নির্বাচন।

বর্তমান সরকারের বিরুদ্ধে দেশি–বিদেশি ষড়যন্ত্র শুরু হয়েছে মন্তব্য করে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন বলেন, ‘যারা বলে বাংলাদেশ হঠাৎ হয়েছে, যারা সংবিধানকে টুকরো টুকরো করতে চায়, তাদের পাকিস্তানে ফিরে যাওয়া উচিত। নির্বাচন সামনে রেখে দেশি–বিদেশি ষড়যন্ত্র শুরু হয়েছে। বিদেশি গোয়েন্দা সংস্থাগুলো তৎপরতা শুরু করেছে। সব ষড়যন্ত্র প্রতিহত করবে ১৪ দল।’

জেপি মহাসচিব শেখ শহিদুল ইসলাম বলেন, ওমুকের কাছে নালিশ করেন, তমুকের কাছে গোস্‌সা করেন—কীসের নালিশ–গোস্‌সা? শক্তি থাকলে রাজপথে মোকাবিলা করেন। যাঁরা ১৫ আগস্ট, ২১ আগস্ট ঘটিয়েছেন, তাঁরা ফ্যাসিস্ট। তাঁদের এ দেশে রাজনীতি করার অধিকার থাকতে পারে না। এটিই জনগণের রায়। গত তিনটি জাতীয় নির্বাচনে তা–ই দেখা গেছে।

রাজপথ ১৪ দলের দখলে থাকবে মন্তব৵ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মোফাজ্জল হোসেন চৌধুরী বলেন, ৫৪ দল করেছেন, ৪৫০ দল করলেও কিছু হবে না। শুধু দেশে নয়, আন্তর্জাতিকভাবেও ষড়যন্ত্র শুরু হয়েছে। ১৪ দলই সব ষড়যন্ত্র প্রতিহত করতে যথেষ্ট। তিনি বলেন, ভোটে যাবেন না, নির্বাচন করবেন না। পেছন দিয়ে ক্ষমতায় যাবেন। এটি আর বাংলাদেশে হবে না।

বিএনপি তিন ধাপে ষড়যন্ত্র করছে বলে মন্তব্য করেন তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী। তিনি বলেন, প্রথম পর্ব ছিল ঐক্যবদ্ধ হয়ে জনগণকে নিয়ে ধাক্কা দেওয়া, এই ধাক্কায় সরকারের কিছুই হয়নি। দ্বিতীয় পর্বে আন্তর্জাতিক মহলকে কাজে লাগিয়ে কিছু করা যায় কি না, এই চেষ্টা চলবে জুন পর্যন্ত। এরপর জামায়াত–শিবিরকে নিয়ে আগস্ট–সেপ্টেম্বর মরণ কামড় দেওয়ার চেষ্টা হবে। দেশজুড়ে জ্বালাও–পোড়াও শুরু করার ষড়যন্ত্র করেছে।

সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য কামরুল ইসলাম, জাতীয় সমাজতান্ত্রিক দলের (জাসদ) সাধারণ সম্পাদক শিরীন আখতার, বাংলাদেশের সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, তরিকত ফেডারেশনের চেয়ারম্যান নজিবুল বশর মাইজভান্ডারী ও গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক শাহাদাত হোসেন প্রমুখ।

সর্বশেষ - রাজনীতি