logo
শুক্রবার , ১৬ ডিসেম্বর ২০২২ | ২৬শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

র‍্যাব-ডিবি ভালোভাবে বিশ্লেষণ করে ফারদিনের মৃত্যুর বিষয়টি বলেছে: স্বরাষ্ট্রমন্ত্রী

প্রতিবেদক
admin
ডিসেম্বর ১৬, ২০২২ ২:১৪ অপরাহ্ণ

বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) ছাত্র ফারদিন নূরের মৃত্যুর বিষয়টি র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) ও ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) ভালোভাবে বিশ্লেষণ করে বলেছে বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান। একইসঙ্গে এ বিষয়ে কিছু জানার থাকলে র‌্যাব ও ডিবির সঙ্গে কথা বলার পরামর্শও দেন তিনি।

শুক্রবার (১৬ ডিসেম্বর) মহান বিজয় দিবস স্মরণে রাজধানীর রাজারবাগ শহীদ স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ মন্তব্য করেন। পুষ্পস্তবক অর্পণ অনুষ্ঠানে স্বরাষ্ট্রমন্ত্রী প্রধান অতিথি ছিলেন। বিশেষ অতিথি ছিলেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) চৌধুরী আবদুল্লাহ আল মামুন।

মন্ত্রী বলেন, আমার মনে হয়, আমাদের র‍্যাব, আমাদের ডিবি, বিষয়টি (ফারদিনের মৃত্যু) ভালোভাবে বিশ্লেষণ করে বলেছে। কাজেই আপনাদের (সাংবাদিক) কিছু জানার থাকলে সেখান থেকে জেনে নিন।

তিনি বলেন, সারাবিশ্বেই জঙ্গিবাদের উত্থান ঘটানোর চেষ্টা হয়েছে। আমি মনে করি, একটি গোষ্ঠী কোনো না কোনো উদ্দেশ্যে জঙ্গিবাদের উত্থান ঘটানোর চেষ্টা করে। প্রধানমন্ত্রীর দৃঢ়তার জন্য আমাদের দেশে জঙ্গিবাদের শাখা-প্রশাখা বিস্তার ঘটাতে পারেনি। এটি সমূলে উৎপাটন করতে না পারলেও নিয়ন্ত্রণে আনা হয়েছে। আমরা মনে করি, যখনই আমাদের ছেলেরা ধর্মের সঠিক ব্যাখ্যা পাচ্ছে, তখনই তারা জঙ্গিবাদের পথ থেকে ফিরে আসছে।

নারায়ণগঞ্জের শীতলক্ষ্যা নদী থেকে ফারদিনের লাশ উদ্ধারের ৩৭ দিন পর গত বুধবার ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ দাবি করে, ফারদিন ‘আত্মহত্যা’ করেছেন। একই দাবি করেছে র‍্যাব। তবে র‍্যাব ফারদিনের মৃত্যুকে স্বেচ্ছামৃত্যু বলে দাবি করেছে।

সর্বশেষ - রাজনীতি