logo
বুধবার , ৬ জুলাই ২০২২ | ১৬ই অগ্রহায়ণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

‘দেখতে দেখতে ১৩ বছর, আন্দোলন হবে কোন বছর?’

প্রতিবেদক
admin
জুলাই ৬, ২০২২ ৯:৪৮ পূর্বাহ্ণ

বিএনপির আন্দোলন কর্মসূচি নিয়ে আওয়ামী লীগের মাথাব্যথা নেই বলে জানিয়েছেন ক্ষমতাসীন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, ‘কীসের আন্দোলন? কবে হয়েছিল আন্দোলন? শুনেছিলাম বহুবার, ডাক দিয়েছিল ঈদের পর, ডাক দিয়েছিল পরীক্ষার পর। এখন আবার ডাক দিচ্ছেন বন্যার পর। দেখতে দেখতে ১৩ বছর। আন্দোলন হবে কোন বছর? দেশের মানুষ জানে তাদের আন্দোলনের ডাক আষাঢ়ে গর্জনের মতো। এ নিয়ে আমাদের মাথাব্যথা নেই।’

মঙ্গলবার বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে বন্যাকবলিত অসহায় মানুষের মধ্যে পবিত্র ঈদুল আজহা উপলক্ষে নগদ অর্থ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার ও কুড়িগ্রাম জেলার সবচেয়ে ক্ষতিগ্রস্ত ১০টি উপজেলার মানুষকে অর্থ সহায়তা দেয় আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ উপ-কমিটি।

বিএনপি মহাসচিব মির্জা ফখরুলকে উদ্দেশ করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আপনি ও আপনার সহকর্মীরা শেখ হাসিনাকে আক্রমণ করে যে ভাষা প্রয়োগ করেন, সেটা কোনও ভদ্রলোকের ভাষা নয়। এটা রাস্তার ভাষা। আমরা রাজনীতির ভাষায় কথা বলি। এটা হলো তাদের (বিএনপির) সঙ্গে আমাদের পার্থক্য।

বিপদে-আপদে মানুষের পাশে দাঁড়ানো আওয়ামী লীগের ইতিহাস উল্লেখ করে কাদের বলেন, দেশের যেকোনও দুর্যোগে সবার আগে মানুষের পাশে দাঁড়াতে ছুটে যায় আওয়ামী লীগ। ঝড়বৃষ্টির ঝুঁকি নিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বন্যাকবলিত সিলেটে গিয়েছিলেন। আমরা তাদের কিছু বলতে চাই না। আমরা জবাব দেবো কাজ দিয়ে।

কারোনাভাইরাস নিয়ে সবাইকে সতর্ক থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, করোনা বাড়ছে। ঈদের পর আরও বাড়তে পারে। সবাইকে সতর্ক থাকতে হবে।

সভাপতির বক্তব্যে সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী বলেন, ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর জন্য আওয়ামী লীগের নেতাকর্মীদের ট্রেনিং দিয়ে গেছেন বঙ্গবন্ধু। বাবার দেখানো পথেই বারবার অসহায় মানুষের পাশে ছুটে গেছেন বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা। ফলে ত্রাণ কার্যক্রমে আমাদের নেতাকর্মীদের ট্রেনিং দেওয়া লাগে না। সবাই নিজ নিজ উদ্যোগে মানুষের পাশে দাঁড়ান। এটাই আওয়ামী লীগ।

যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেন, বিএনপি সবসময় মিথ্যাচারে ব্যস্ত। তারা বন্যাকবলিত মানুষের পাশে না গিয়ে ঢাকায় বসে মিডিয়াতে সরকারের বিরুদ্ধে নির্লজ্জ মিথ্যার করছে।

আওয়ামী লীগের ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক সুজিত রায় নন্দীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল প্রমুখ।

সর্বশেষ - দেশের খবর