logo
শনিবার , ৪ জুন ২০২২ | ৩১শে শ্রাবণ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

বিএনপি-জামায়াত উন্নয়নের বিপক্ষে কাজ করে: হানিফ

প্রতিবেদক
admin
জুন ৪, ২০২২ ৯:৫৯ পূর্বাহ্ণ

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ বলেছেন, জামায়াত-বিএনপি এখনো ষড়যন্ত্র অব্যাহত রেখেছে। তারা এ দেশের উন্নয়নের বিপক্ষে কাজ করে। আওয়ামী লীগ সরকার যদি ক্ষমতায় থাকে তাহলে অল্প সময়েই বিএনপির মতো দলকে হারিকেন দিয়ে খুঁজতে হবে।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় বাংলাদেশ সুগারক্রপ গবেষণা ইনস্টিটিউট স্কুল মাঠে লিচু মেলার সমাপনী অনুষ্ঠানে প্রধান অথিতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ঈশ্বরদী ও আশপাশ এলাকায় উৎপাদিত কৃষিপণ্য সংরক্ষণ, সুষ্ঠু বাজার ব্যবস্থাসহ কৃষকদের স্বার্থ সংশ্লিষ্ট ১৫ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্য নিয়ে এ মেলা আয়োজন করা হয়।

মাহবুবউল আলম হানিফ বলেন, বর্তমানে বাংলাদেশের মানুষের মাথাপিছু আয় ২ হাজর ৮৬০ ডলার; যা পূর্বে ছিল ৬শ ডলার মাত্র। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আবারো আওয়ামী লীগকে ক্ষমতায় আনতে হবে।

তিনি বলেন, ঈশ্বরদীতে লিচু প্রসেসিং সেন্টার ও লিচু গবেষণাগার নির্মাণের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ঈশ্বরদী ইপিজেড ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রসহ কৃষি ক্ষেত্রে উন্নয়নের জন্য ঈশ্বরদী বিমানবন্দর চালু করা অত্যন্ত জরুরি। এ বিষয়ে মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে আলাপ করেছি তিনি বলেছেন, বিমানবন্দরটি সেনাবাহিনীর আওতাধীন রয়েছে, তিনি সেনাপ্রধানের সঙ্গে যোগাযোগের জন্য পরামর্শ দিয়েছেন। আগামী বছর থেকে নাম মাত্র স্বল্প ঋণ সুবিধা দিয়ে কৃষকদের ঋণ প্রদান করা হবে বলেও জানান তিনি।

সমাপনী পর্বে পাবনা-৪ আসনের সংসদ সদস্য নুরুজ্জামান বিশ্বাসের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন- ব্যারিস্টার সেলিম আরতাফ জজ, বিএসআরআই মহা-পরিচালক ড. আমজাদ হোসেন, ঈশ্বরদী ডাল গবেষণা কেন্দ্রের পরিচালক ড. মো. মহিউদ্দিন।

আরও উপস্থিত ছিলেন- ঈশ্বরদী উপজেলা পরিষদের চেয়ারম্যান নায়েব আলী বিশ্বাস, ঈশ্বরদী পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ মিন্টু, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মুরাদ আলী মালিথা, ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলী, কৃষক উন্নয়ন সোসাইটির সাধারণ সম্পাদক আবুল হাসেম। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিএসআরআইর বৈজ্ঞানিক কর্মকর্তা কুয়াশা মাহমুদ।

সর্বশেষ - দেশের খবর