বিপিএলের সেরা ক্যাচ! (ভিডিও)


  প্রকাশিত হয়েছেঃ   02 February 2019

সিলেট সিক্সার্সের করা ১৬৫ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুটা মনঃপুত হয়নি চিটাগং ভাইকিংসের। প্রথম ২ ওভারেই ওপেনারদ্বয়ের উইকেট হারিয়ে বিপাকে পড়ে গিয়েছিল তারা। সেখান থেকে দ্বিতীয় উইকেট জুটিতে দলকে কক্ষে ফেরাচ্ছিলেন অধিনায়ক মুশফিকুর রহীম এবং ফর্মে থাকা ইয়াসির আলি রাব্বি।

দ্বিতীয় ওভারের দ্বিতীয় বলে জুটি বেঁধে দুজন মিলে অষ্টম ওভারের তৃতীয় বল পর্যন্ত যোগ করেন ৪২ রান। রানরেট তখন উর্ধ্বমুখী চিটাগংয়ের। ব্যাটে-বলে ঠিকঠাক সংযোগ হতে শুরু করেছিল ইয়াসির ও মুশফিকের। তখনই বাজপাখির ক্ষিপ্রতায় ধরা এক ক্যাচে জুটি ভাঙেন ইংলিশ ওপেনার জেসন রয়

ইয়াসির ও মুশফিকের জুটি জমে যাওয়ায় অষ্টম ওভারে নিজেই বল হাতে তুলে নেন সিলেট অধিনায়ক অলক কাপালি। তার করা ওভারের প্রথম বলেই লংঅন দিয়ে ছক্কা হাঁকিয়ে নিজের পরিকল্পনা পরিস্কার করে দেন ইয়াসির। পরের দুই বলে ১ রান করে এলে চতুর্থ বলে আবার স্ট্রাইক পান তিনি।

সে বল থেকেও নিশ্চিত ছক্কা হজম করতে পারতেন অলক। প্রায় মাঝ পিচে পড়া ডেলিভারিটি লেগসাইড বাউন্ডারি দিয়ে তুলে মারেন ইয়াসির। স্কয়ার লেগে দাঁড়ানো জেসন রয়ের থেকে বেশ দূর দিয়েই যাচ্ছিল বলটি। কিন্তু আশা ছাড়েননি জেসন। দৌড় শুরু করেও যখন আর পারছিলেন তখন বাম দিকে পুরো শরীর হাওয়ায় ভাসিয়ে দিলেন ফুল লেন্থ ডাইভ।

আর এতেই স্টেডিয়ামে উপস্থিত দর্শকরা দেখতে পায় এবারের বিপিএলের সেরা ক্যাচ। নিজের পুরো শরীর হাওয়ায় ভাসিয়ে ক্যাচটি লুফেই থেমে যাননি জেসন। বাউন্ডারির কাছাকাছি থাকায় মাটিতে অবতরণের পরেও দারুণ দক্ষতায় নিজের শরীরকে সীমানা দড়ির ভেতরেই রাখেন তিনি।

জেসনের এই ক্যাচ দেখে যে থ বনে যান ধারাভাষ্য দিতে থাকা আইরিশ ক্রিকেটার নেইল ওব্রায়েন। চিৎকার করতে থাকেন, ‘কী অসাধারণ ক্যাচ!’, ‘কী অসাধারণ ক্যাচ!’ বলে। তাকে স্থির হতে সময় দিয়ে পাশেই থাকা আতহার আলী খান তাৎক্ষণিকভাবে এটিকে টুর্নামেন্টের সেরা ক্যাচের আখ্যা দিয়ে দেন।

খেলা

আপনার মতামত লিখুন :