মইনুল হোসেন জামিনে মুক্ত

 admin
প্রকাশিত :  29-01-2019

সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা মইনুল হোসেন জামিনে মুক্তি পেয়েছেন। তিনি কারা হেফাজতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন থাকা অবস্থায় রোববার রাতে মুক্তি পান।

ঢাকা কেন্দ্রীয় কারাগারের জেলার মো. মাহাবুবুল ইসলাম প্রথম আলোকে মইনুল হোসেনের জামিন পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, আজ বিকেলে জামিনের আদেশ-সংক্রান্ত আদালতের কাগজপত্র ঢাকা কেন্দ্রীয় কারাগারে পৌঁছে। আনুষ্ঠানিক কার্যাদি সম্পন্ন শেষে রাত নয়টার দিকে মইনুল হোসেনকে জামিনে মুক্তি দেওয়া হয়।

এর আগে মানহানির অভিযোগে বিভিন্ন আদালতে করা মামলায় মইনুল হোসেনকে জামিন দেন হাইকোর্ট।

গত ১৬ অক্টোবর রাতে একটি বেসরকারি টিভিতে এক নারী সাংবাদিকের বিরুদ্ধে মইনুলের করা মন্তব্য নিয়ে ঢাকার আদালতে মানহানির মামলা করেন ওই সাংবাদিক। এ ছাড়া বক্তব্য প্রত্যাহার করে মইনুল হোসেনকে প্রকাশ্য ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে বক্তৃতা-বিবৃতি দেয় বিভিন্ন ব্যক্তি ও সংগঠন। এরপর রংপুর, জামালপুরসহ দেশের বিভিন্ন স্থানে তাঁর বিরুদ্ধে মানহানি ও ডিজিটাল আইনে আরও কয়েকটি মামলা হয়।

রংপুরে করা মানহানির এক মামলায় ২২ অক্টোবর রাত পৌনে ১০টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় সমাজতান্ত্রিক দলের (জেএসডি) সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে মইনুল হোসেনকে গ্রেপ্তার করা হয়। এরপর তাঁকে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) গোয়েন্দা বিভাগের কার্যালয়ে নেওয়া হয়। পরে আদালতে হাজির করা হলে শুনানি শেষে তাঁকে কারাগারে পাঠানো হয়। আদালতের আদেশে তাঁকে বিএসএমএমইউ-তে ভর্তি করা হয়।

আপনার মতামত লিখুন :

এই বিভাগের সর্বশেষ