logo
Tuesday , 16 April 2024
  1. সকল নিউজ

বিএনপি-জামায়াত বাঙালি জাতিসত্তাকে কলঙ্কিত করতে চায় : নাছিম

প্রতিবেদক
admin
April 16, 2024 10:46 am

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, আমরা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে অসাম্প্রদায়িক চেতনায় বাঙালি জাতিসত্তা, আমাদের সংস্কৃতি ও ঐতিহ্যকে রক্ষা করব। বিএনপি-জামায়াত নামক গোষ্ঠী সাম্প্রদায়িক বিষবাষ্প ছড়িয়ে আমাদের বাঙালি জাতিসত্তাকে কলঙ্কিত করতে চায়। এরা অসাম্প্রদায়িক অনুষ্ঠানগুলোকে নষ্ট করে আমাদের ঐতিহ্যগুলোকে নষ্ট করতে চায়।

গতকাল রোববার সকালে বাংলা নববর্ষ ১৪৩১ উপলক্ষে রাজধানীর বাহাদুর শাহ পার্কের সামনে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ আয়োজিত আলোচনা সভা ও বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

নাছিম বলেন, বিএনপি-জামায়াত বাংলাদেশে সাম্প্রদায়িক জঙ্গিগোষ্ঠীর পৃষ্ঠপোষকতা করে। বিএনপি-জামায়াতের হাত থেকে আমাদের জাতির পিতার স্বপ্নের সোনার বাংলাদেশকে রক্ষা করতে হবে। আমরা দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে আমাদের বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাব। কোনো ষড়যন্ত্রই আমাদের এগিয়ে যাওয়াকে বাধাগ্রস্ত করতে পারবে না।

তিনি বলেন, অসাম্প্রদায়িক চেতনার বাংলাদেশ আমাদের গড়ে তুলতে হবে। অসাম্প্রদায়িক চেতনার মূল বিষয় হলো- ধর্ম-বর্ণ নির্বিশেষে সবাইকে অসাম্প্রদায়িক চেতনায় আমাদের ঐতিহ্যকে রক্ষা করতে হবে। এই অসাম্প্রদায়িক চেতনাকে রক্ষা করার জন্য দেশরত্ন শেখ হাসিনা দীর্ঘ লড়াই সংগ্রাম করেছেন।

এই সংসদ সদস্য আরও বলেন, রমনার বটমূলে যে বৈশাখী অনুষ্ঠান হয় সেই অনুষ্ঠানটি খালেদা জিয়া সরকারের স্বরাষ্ট্রমন্ত্রী বন্ধ করে দিয়েছিল। বাঙালি জাতির বৈশাখী যে আয়োজন হতো সেটি বন্ধ করে দেওয়া হয়েছিল, নিষিদ্ধ করে দেওয়া হয়েছিল। কারণ অসাম্প্রদায়িক চেতনায় বাংলাদেশ গড়ে উঠুক এটি বিএনপি-জামায়াত চায়নি।

তিনি বলেন, আমাদের বাঙালি জাতিসত্তার সবচেয়ে বড় যে উৎসব, যেখানে সব ধর্মের, সব বর্ণের মানুষের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণের মধ্য দিয়ে আমাদের চেতনাকে, সংস্কৃতিকে, ঐতিহ্যকে লালন করে আসছি। আজকের এ শুভ দিনে আমাদের মুক্তিযুদ্ধের চেতনা, বাঙালির চেতনা, সার্বজনীন চেতনাকে শেখ হাসিনার নেতৃত্বে এগিয়ে নিয়ে যাব, রক্ষা করব ও পালন করব- এই আমাদের অঙ্গীকার।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

নিরপেক্ষ দেশগুলোকে রাশিয়ার বিরুদ্ধে অবস্থান নিতে বাধ্য করছে যুক্তরাষ্ট্র

জনগণের স্বাস্থ্যসেবা নিয়ে প্রধানমন্ত্রী ছাড়া কেউ এতটা ভাবেন না : স্বাস্থ্যমন্ত্রী

বাংলাদেশের মসৃণ উত্তরণের জন্য বিশ্বব্যাংকের সহায়তা চাইলেন প্রধানমন্ত্রী

তারেক রহমানের ভুলে অস্তিত্ব সংকটে বিএনপি

এলএনজি আমদানি বিষয়ে চুক্তি স্বাক্ষরিত হবে আজ

পদ্মা সেতু রেল সংযোগে ডিএসসিসির কাজ ৬৬ কোটি টাকার হদিস নেই

তৃণমূল বিএনপির নেতৃত্বে আসছেন শমসের-তৈমূর

শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গোপসাগরে অধিকার প্রতিষ্ঠিত হয়েছে: নৌপ্রতিমন্ত্রী

মানহীন হাসপাতালের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা: স্বাস্থ্যমন্ত্রী

৩৬ হাজার ৬০০ টন কয়লা নিয়ে পায়রায় বিদেশি জাহাজ