logo
Monday , 27 February 2023
  1. সকল নিউজ

শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গোপসাগরে অধিকার প্রতিষ্ঠিত হয়েছে: নৌপ্রতিমন্ত্রী

প্রতিবেদক
admin
February 27, 2023 9:13 am

নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাদুকরী নেতৃত্বে বঙ্গোপসাগরে আমাদের অধিকার প্রতিষ্ঠিত হয়েছে। সমগ্র পৃথিবীতে দিগন্ত উন্মোচিত হয়েছে। প্রতিমন্ত্রী গতকাল চট্টগ্রাম বন্দরের পতেঙ্গা কনটেইনার টার্মিনালে মেঘনা গ্রুপের নতুন চারটি সমুদ্রগামী জাহাজের উদ্বোধন উপলক্ষ্যে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এ কথা বলেন।

তিনি বলেন, সরকারের পাশাপাশি বেসরকারি খাত দেশকে দৃঢ়তার সঙ্গে এগিয়ে নিয়ে চলেছে যা দৃশ্যমান। মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজ দেশের সমুদ্রগামী জাহাজের জন্য এক মাইলফলক স্থাপন করেছে। তিনি বলেন, অতীতে ব্যবসায়ীদের সম্পর্কে মানুষের যে নেগেটিভ ধারণা ছিল; তা এখন নেই। ব্যবসায়ীরা দেশের সম্পদ। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ব্যবসায়ীদের সুবিধার্থে সবকিছু উন্মুক্ত করে দিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, আমরা বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় পরিণত হয়েছি। প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২০৪১ সালের মধ্যে উন্নত ও স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে কাজ করে যাচ্ছেন। আশা করি, ২০৪১ সালের আগেই আমরা লক্ষ্যমাত্রায় পৌঁছে  যাব।

মেঘনা গ্রুপ অব ইন্ডাস্ট্রিজের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক মোস্তফা কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান, এইচএসবিসি ব্যাংকের চিফ এক্সিকিউটিভ অফিসার মো: মাহবুব-উর-রহমান, চট্টগ্রাম চেম্বার অব কমার্সের সভাপতি মাহবুবুল আলম।

প্রতিমন্ত্রী বলেন, যুদ্ধবিধ্বস্থ বাংলাদেশকে গড়ে তুলতে বঙ্গবন্ধু  একটি শক্ত ভিত রচনা করেছিলেন।  তিনি  টেরিটোরিয়াল জোন ও মেরিটাইম বাউন্ডারি অ্যাক্ট  প্রণয়ন করন। বঙ্গবন্ধুর সেই উন্নয়নের ধারায় থাকলে শুধু মেরিটাইম সেক্টর থেকেই ২০০ বিলিয়ন ডলার রিজার্ভের জন্য পেতাম।

প্রতিমন্ত্রী পরে চট্টগ্রাম বন্দরের পতেঙ্গা কনটেইনার টার্মিনাল প্রাঙ্গণে বার্থ অপারেটর, শিপ হ্যান্ডলিং অপারেটর ও টার্মিনাল অপারেটরের অধীনে নিয়োজিত শ্রমিকদের মধ্যে বোনাসের চেক বিতরণ করেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত