logo
Sunday , 3 March 2024
  1. সকল নিউজ

আবাসিক ভবনে রেস্টুরেন্ট বন্ধের নির্দেশ চেয়ে হাইকোর্টে রিট

প্রতিবেদক
admin
March 3, 2024 2:37 pm

বেইলি রোডসহ রাজধানীর সব এলাকার আবাসিক ভবনে রেস্টুরেন্ট বন্ধের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট আবেদন করা হয়েছে। একইসঙ্গে রিটে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ ভবনে অগ্নিকাণ্ডে প্রকৃত দায়ীদের গ্রেপ্তার এবং হতাহতদের পরিবারকে ক্ষতিপূরণ দেওয়ার নির্দেশনা চাওয়া হয়েছে।

আজ রবিবার (৩ মার্চ) হাইকোর্টের সংশ্লিষ্ট শাখায় রিটটি দায়ের করেন সুপ্রিম কোর্টের আইনজীবী মো. ইউনুছ আলী আকন্দ। বিচারপতি নাইমা হায়দার ও বিচারপতি কাজী জিনাত হকের হাইকোর্ট বেঞ্চে রিট আবেদনটি শুনানির জন্য উপস্থাপন করা হবে বলে জানিয়েছেন রিটকারী আইনজীবী।

 

এ রিটে গণপূর্ত মন্ত্রণালয়ের সচিব, মন্ত্রিপরিষদ সচিব, স্বরাষ্ট্র সচিব, পুলিশের আইজি, রাজউকের চেয়ারম্যান, ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশনের মেয়রসহ সংশ্লিষ্টদের বিবাদি করা হয়েছে।

গত বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে বেইলি রোডের গ্রিন কোজি কটেজ নামের ভবনটিতে আগুন লাগে। এ ঘটনায় এখন পর্যন্ত ৪৬ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এর মধ্যে ২০ জন পুরুষ, ১৮ জন নারী ও আটজন শিশু‌।

নিহতদের মধ্যে ৪৪ জনের পরিচয় শনাক্ত করা গেছে। গুরুতর আহত অন্তত ২২ জন। নিহতের সংখ্যা আরো বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। এ ঘটনায় করা মামলায় এখন পর্যন্ত চারজনকে গ্রেপ্তার করা হয়েছে।
তারা হলেন- ভবন মালিকের ব্যবস্থাপক হামিমুল হক বিপুল, নিচতলার চায়ের দোকান চুমুকের মালিক আনোয়ারুল হক ও শফিকুর রহমান রিমন এবং কাচ্চি ভাই নামের খাবার দোকানের ব্যবস্থাপক মো. জিসান।

সর্বশেষ - সকল নিউজ