logo
Wednesday , 28 February 2024
  1. সকল নিউজ

দ্রুত প্রত্যন্ত অঞ্চলে পৌঁছাতে দুটি হেলিকপ্টার পাচ্ছে পুলিশ

প্রতিবেদক
admin
February 28, 2024 4:17 pm

জনগণের জানমাল রক্ষায় প্রত্যন্ত অঞ্চলে পুলিশকে জীবনের ঝুঁকি নিয়ে দায়িত্ব পালন করতে হয়। তারা যেন দ্রুত প্রত্যন্ত অঞ্চলে পৌঁছাতে পারে সেজন্য দুটি হেলিকপ্টার দেওয়া হবে।’গতকাল মঙ্গলবার রাজারবাগ পুলিশ লাইন্সে পুলিশ সপ্তাহ ২০২৪-এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ কথা বলেন। এদিন দুপুরে রাজারবাগ পুলিশ লাইনস মিলনায়তনে কল্যাণ প্যারেডের বৈঠকে অংশ নেন তিনি।

বৈঠকে উপস্থিত পুলিশের একজন কর্মকর্তা বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আশপাশে ভবন নির্মাণ হওয়ায় রাজারবাগ পুলিশ লাইনস মাঠ ছোট হয়ে গেছে। বার্ষিক প্যারেডের জন্য আরো বড় মাঠ দরকার। সেজন্য তিনি ঢাকার আশপাশে বড় পরিসরে জায়গা দেখতে সংশ্লিষ্ট ব্যক্তিদের নির্দেশ দেন। যাতে এই জায়গায় স্বাচ্ছন্দ্যে পুলিশের বার্ষিক প্যারেড অনুষ্ঠিত হতে পারে।

পুলিশ বাহিনীকে আরো দক্ষ ও যুগোপযোগী স্মার্ট পুলিশ হিসেবে গড়ে তোলা হবে জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার মধ্য দিয়ে এবার হবে স্মার্ট পুলিশ। আমাদের পুলিশ বাহিনীও হবে স্মার্ট বাহিনী।

১৫ বছর আগের বাংলাদেশের তুলনা তুলে ধরে শেখ হাসিনা বলেন, আজকের বাংলাদেশ বদলে যাওয়া বাংলাদেশ, এগিয়ে যাওয়া বাংলাদেশ।

তিনি বলেন, আমরা উন্নয়নশীল দেশের মর্যাদা পেয়েছি। ২০২৬ সাল থেকে উন্নয়নশীল বাংলাদেশের যাত্রা শুরু হবে। এই যাত্রাকে নিয়ে যেতে হবে ২০৪১ সালের উন্নত সমৃদ্ধ বাংলাদেশের দিকে।

সর্বশেষ - সকল নিউজ