logo
Tuesday , 20 February 2024
  1. সকল নিউজ

বিএনপির সংগ্রাম হলো মানুষকে হত্যা ও অর্থনীতিকে ধ্বংস করা: নাছিম

প্রতিবেদক
admin
February 20, 2024 11:25 am

বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও ঢাকা-৮ আসনের সংসদ সদস্য কৃষিবিদ আ ফ ম বাহাউদ্দিন নাছিম বলেছেন, বিএনপি-জামায়াত মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী ও সাম্প্রদায়িক শক্তি। এই শক্তির নেতা মঈন খান বলেছেন- তারা নাকি দেশের স্বাধীনতা রক্ষার জন্য সংগ্রাম করছেন। কার্যত তাদের সংগ্রাম হলো মানুষকে হত্যা করা। দেশের অর্থনীতিকে ধ্বংস করা। এরা ১৭ কোটি মানুষের স্বার্থকে তাদের পকেটে বন্দি করতে চায়। আমাদের জাতীয় চরিত্র অসাম্প্রদায়িক ও গণতান্ত্রিক বাংলাদেশ যা তারা ধ্বংস করতে চায়।

সোমবার বিকালে ২৩ বঙ্গবন্ধু এভিনিউতে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের জরুরি বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহিদের হত্যার জন্য এ বিএনপি-জামায়াত দায়ী। ২ লাখ মা বোনের সম্ভ্রমহানির জন্য এরা দায়ী। এরা আমাদের প্রিয় বাংলাদেশকে জ্বালিয়ে পুড়িয়ে ধ্বংস করে দিয়েছিল। ওরা মনে করেছে, দেশের মানুষ ওদের কর্মকাণ্ড ভুলে গিয়েছে। এখন সন্ত্রাসী তারেক রহমানের নেতৃত্বে মঈন খানরা নাকি স্বাধীনতা রক্ষা করবে। ৭ হাজার মাইল দূরে থেকে উনি সন্ত্রাসী দিয়ে বাংলাদেশকে অস্থির করতে চায়।

নাছিম বলেন, আমাদের গণতন্ত্রের ওপর আঘাত আনা বিএনপি-জামায়াতকে রাজনৈতিকভাবে দেশের মানুষদের সংযুক্ত করে দাঁতভাঙ্গা জবাব দিব। আমরা প্রমাণ করব এই বাংলাদেশ ১৭ কোটি মানুষের। এ বাংলাদেশ আওয়ামী লীগের, এই বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনার বাংলাদেশ।

নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, একুশে ফেব্রুয়ারি সকালে প্রতিটি ওয়ার্ড থেকে আওয়ামী লীগের নেতাকর্মীরা ব্যানার নিয়ে আসবে। সেখানে লেখা থাকবে ‘অমর একুশে ফেব্রুয়ারি আমি কি ভুলিতে পারি’। আমাদের দেখে অন্যরা শিখবে। অতীতে আমাদের নেতারা যা করে গেছে তা থেকেও আমাদের শিখতে হবে।

ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক হুমায়ন কবিরের সঞ্চালনায় অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের নেতারা বক্তব্য রাখেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

ড. ইউনূসের বিচার স্থগিত চেয়ে চিঠি : ঢাবি নীল দলের ৮৬৬ শিক্ষকের প্রতিবাদ

পাঁচ সিটি নির্বাচন : শীর্ষ নেতাদের ফোন ধরছে না বিএনপি নেতারা

রিজার্ভ নিয়ে আতঙ্কিত হওয়ার কিছু নেই: অর্থমন্ত্রী

বদলে যাওয়া বাংলাদেশ চতুর্থ শিল্পবিপ্লবের পথে

পুলিশকে মানুষের ভরসাস্থল হতে হবে: প্রধানমন্ত্রী

নিত্য পণ্যের দাম খুব বেশি বাড়েনি, আমাদের সহ্য করতে হবে: বাণিজ্যমন্ত্রী

বিএনপিকে রাজনীতি থেকে বিদায় করার সময় এসেছে : ইনু

শাহজালালে ২২ লাখ টাকা মূল্যের বিদেশি মুদ্রাসহ যুবক গ্রেফতার

বাংলাদেশের কাছে তেল বিক্রির প্রস্তাব রাশিয়ার

জ্বালানি সরবরাহ বাড়াতে ১৬ কোটি ডলার ঋণ দিচ্ছে এশীয় উন্নয়ন ব্যাংক