logo
Tuesday , 13 February 2024
  1. সকল নিউজ

অশুভ তৎপরতা মোকাবিলায় সতর্ক থাকতে বললেন প্রধানমন্ত্রী

প্রতিবেদক
admin
February 13, 2024 10:26 am

গ্রাম উন্নয়নের লক্ষ্যে কাজ করেছে সরকার। এ কাজে সহযোগিতা করছে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনী। তাই আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে জননিরাপত্তা রক্ষায় যেকোনো অশুভ তৎপরতা মোকাবিলায় সতর্ক থাকতে হবে।

সোমবার বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর ৪৪তম জাতীয় সমাবেশের কুচকাওয়াজ অনুষ্ঠানে দেওয়া ভাষণে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। গাজীপুরে বাংলাদেশ আনসার ও ভিডিপি একাডেমিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

প্রধানমন্ত্রী বলেন, দেশের সামগ্রিক উন্নয়নের পূর্বশর্ত স্থিতিশীল রাজনৈতিক ও অর্থনৈতিক পরিবেশ। সবাই একযোগে কাজ করলে জাতির পিতার স্বপ্নের ‘সোনার বাংলা’ অচিরেই বাস্তবে রূপান্তরিত করতে পারব- এটা আমার দৃঢ় বিশ্বাস।

সরকারপ্রধান বলেন, সন্ত্রাস, জঙ্গিবাদ ও মাদক থেকে সমাজকে রক্ষায় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীকে যথাযথ দায়িত্ব পালন করতে হবে। এই বাহিনী স্মার্ট ও আধুনিক হয়ে গড়ে উঠবে। সেই লক্ষ্যে কাজ করছে সরকার। এ সময় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জন্য একটি ক্রীড়া কমপ্লেক্স নির্মাণ করে দেওয়ার ঘোষণা দেন তিনি।

এর আগে সকাল ১০টার পর গাজীপুরের সফিপুরে বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে ছাদখোলা জিপে প্যারেড পরিদর্শন করেন তিনি। সেই সঙ্গে ঘুরে দেখেন বিভিন্ন কন্টিনজেন্টের জমায়েত।

প্রধানমন্ত্রীকে প্যারেডের মাধ্যমে সালাম জানায় আনসারের বিভিন্ন ইউনিট। একই সময় আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর অভিবাদন গ্রহণ করেন তিনি।

পরে বাহিনীতে বিশেষ অবদানের জন্য বিভিন্ন পর্যায়ের ১৮০ জনকে আনসার পদক পরিয়ে দেন সরকারপ্রধান।

সমাবেশে অন্যদের মধ্যে অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সিনিয়র সচিব মো. মোস্তাফিজুর রহমান, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক (ডিজি) মেজর জেনারেল এ কে এম আমিনুল হক, অতিরিক্ত মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. নাজিম উদ্দিন, আনসার ও ভিডিপি একাডেমির কমান্ড্যান্ট মো. নূরুল হাসান ফরিদী ছাড়াও বাহিনীর উপমহাপরিচালকসহ অন্যান্য কর্মকর্তা ও আনসার- ভিডিপির সদস্যরা।

সর্বশেষ - সকল নিউজ