logo
Tuesday , 23 January 2024
  1. সকল নিউজ

বিএনপি বিভিন্নভাবে সরকারবিরোধী তৎপরতায় লিপ্ত রয়েছে : সেতুমন্ত্রী

প্রতিবেদক
admin
January 23, 2024 9:46 am

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি বিভিন্নভাবে সরকারবিরোধী তৎপরতায় লিপ্ত রয়েছে। তাদের অগ্নিসন্ত্রাসের সঙ্গে যুক্ত হয়েছে গুজব সন্ত্রাস। কথার বোমা মেরে এ সরকারকে উৎখাত করা যাবে না।সোমবার (২২ জানুয়ারি) দুপুরে আওয়ামী লীগের সভাপতির ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক ব্রিফিংয়ে এসব কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, তারা (বিএনপি) সবকিছু হারিয়ে এখন শোক সাগরে নিমজ্জিত। নির্বাচনে হেরে গেছে, আন্দোলনে হেরে গেছে, নির্বাচন বর্জন করেছে। আমি শুধু বলব, কালো পতাকা মিছিলের সঙ্গে কালো ব্যাজটাও ধারণ করতে। তাহলে ষোলকলা পূর্ণ হয়ে যাবে।

শান্তিপূর্ণ আন্দোলন না হলে বিএনপি নেতারা আবারও মামলা, জেল-জরিমানার আওতায় আসবেন কি না– এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা বিভিন্নভাবে সরকারবিরোধী তৎপরতায় লিপ্ত রয়েছে। দেশবিদেশে গুজব ছড়াচ্ছে। তাদের অগ্নিসন্ত্রাসের সঙ্গে এখন যুক্ত হয়েছে গুজব সন্ত্রাস। দেশবিদেশে তারা সরকারের বিরুদ্ধে গুজব চালাচ্ছে। আজ সারাবিশ্বে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি অথচ বাংলাদেশে দ্রব্যমূল্যকে দুর্ভিক্ষের পদধ্বনি বলে অপপ্রচার করছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার কচু পাতার উপর পানি যেমন টোকা লাগলে পড়ে যায়, তেমন সরকার নয়। এ সরকারের শেকড় বাংলাদেশের মাটির অনেক গভীরে। এ সরকারের শক্তির উৎস বাংলাদেশের জনগণ। কথার বোমা মেরে এ সরকারকে উৎখাত করা যাবে না।

খালেদা জিয়ার মুক্তির বিষয়ে এক প্রশ্নের জবাবে সেতুমন্ত্রী বলেন, চাইতে পারে, কোনো অসুবিধা নেই। তাদের দলের নেত্রীর মুক্তি তো তারা চাইবেই।

সরকারের দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখার অঙ্গীকারের বিষয়ে এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী সব মন্ত্রণালয়কে কর্মপরিকল্পনা গ্রহণের জন্য নির্দেশ দিয়েছেন। এটা নিয়েও কাজ শুরু হয়েছে।

তিনি বলেন, এটা তো একদিন, দুই দিনের ব্যাপার নয়। খুব দ্রুত কর্মপরিকল্পনা বাস্তবায়ন প্রক্রিয়া সবাই দেখতে পাবেন।

শুধু সরকারিভাবে নয়, দলীয়ভাবেও আমাদের দলের আজ জরুরি সভা ডাকা হয়েছে বলে জানান আওয়ামী লীগ সাধারণ সম্পাদক।

বিএনপিকে উদ্দেশ্য করে তিনি বলেন, আন্দোলনে বোঝা গেছে তারা দুর্বল। হেরে যাওয়ার ভয়ে নির্বাচনে অংশ নেয়নি। সেখানে তাদের অবস্থান পরিষ্কার। তারপর নির্বাচন জনগণকে দিয়ে তারা বর্জন করাবে সেখানে তারা ব্যর্থ।

বিএনপির কোনো শক্ত অবস্থান দেখতে পারছেন না জানিয়ে ওবায়দুল কাদের বলেন, রাজনীতিতে বিএনপি ভুলের চোরাবালিতে আটকে আছে।

বিএনপির মন্তব্য, যেকোনো সময় সরকার পতন হবে– এর জবাবে তিনি বলেন, তারা যত পতন বলবে সরকারের তত উত্থান হবে।

রাজনীতিতে বিএনপিকে মিস করেন কি না– এমন প্রশ্নের জবাবে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, তারা কিন্তু বড় বড় সমাবেশ করেছে, মিছিল করেছে, তাদের আমি দুর্বল বলে উড়িয়ে দিতে চাই না। আন্দোলনের ব্যাপারে তারা সাবজেক্টিভ প্রস্তুতি গড়ে তুলতে পারেনি। তারা আগুন সন্ত্রাসের মতো জঘন্য সন্ত্রাসের পথ বেছে নিয়েছে সরকার পতনের জন্য। তারা কতগুলো ট্র্যাজিক ঘটনা ঘটিয়েছে। এতে সরকারের কোনো লাভ হয়নি। তাদের কি লাভ হয়েছে জানি না, তারাই জানে।

এসময় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া, কার্যনির্বাহী সদস্য আনোয়ার হোসেন, পারভীন জামান কল্পনা প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

‘আমি ক্ষমতায় থাকতে মুক্তিযোদ্ধারা মানবেতর জীবনযাপন করবে, এটা হতে পারে না’

বরখাস্ত কর্নেল শহীদ, বহুমূখী অপরাধীর এক উৎকৃষ্ট উদাহরণ। পর্ব – ৪

পদের জন্য খালেদাকে বাড়ি কিনে দিচ্ছেন মির্জা আব্বাস!

বিদেশের মাটিতে বসে দেশের ভাবমূর্তি নষ্ট করছে ভন্ড তাসনিম

চীনের দ্বিতীয় বৃহত্তম ই-কমার্স ব্যবসা চায় বাংলাদেশে আলীবাবার পর জেডিডটকমের বাণিজ্যিক প্রস্তাব

কক্সবাজারে পর্যটনের নতুন দিগন্ত খুলছে রেলওয়ে

‘অভিমান ভাঙিয়ে’ শরিকদের পাশে চায় আ.লীগ

নতুন-পুরোনো কোনো সিমই বিক্রি করতে পারবে না গ্রামীণফোন

রাষ্ট্রপতিকে তফশিল পেছানোর প্রস্তাব রওশন এরশাদের

শেখ হাসিনার সরকার ইস্পাতের সরকার, এখানে হাত দিলে হাত কেটে যাবে