logo
Saturday , 4 February 2023
  1. সকল নিউজ

শেখ হাসিনার সরকার ইস্পাতের সরকার, এখানে হাত দিলে হাত কেটে যাবে

প্রতিবেদক
admin
February 4, 2023 1:01 pm

আজ শুক্রবার দুপুরে মানিকগঞ্জ ২৫০ শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতালে বিনা মূল্যে চোখের ছানি অস্ত্রোপচার ও চিকিৎসাসেবা কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, ‘শেখ হাসিনার রাজনীতি হচ্ছে মানুষের সেবা ও দেশের উন্নয়ন করা। বিরোধী রাজনৈতিক দল বিএনপির রাজনীতি আমরা দেখেছি। আপনারা জানেন, ওনাদের রাজনীতি হচ্ছে গ্রেনেড হামলা। আমরা মানুষের চোখের ছানি দূর করি, অপারেশন করি, মানুষের আলো ফিরিয়ে দিই। আর বিএনপির গ্রেনেড হামলায় বহু মানুষের চোখ উঠে গেছে। তারা মানুষের চোখের আলো ছিনিয়ে নেয়, জীবন ছিনিয়ে নেয়। বোমা হামলা তাদের রাজনীতি। তারা সাড়ে তিন হাজার মানুষকে পুড়িয়ে মেরেছিল। হাজার হাজার মানুষ অগ্নিদগ্ধ হয়েছিল।’

বিভাগীয় শহরেও জটিল রোগের চিকিৎসা নিশ্চিতে সরকার উদ্যোগ নিয়েছে উল্লেখ করে স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, দেশের আটটি বিভাগীয় শহরে আটটি বিশেষ হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। এখানে কিডনি, ক্যানসার ও হৃদ্‌রোগের চিকিৎসা হবে। এসব রোগের জন্য আর যাতে দেশের বাইরে যেতে না হয়। এ ছাড়া বিভাগীয় শহরে আটটি বার্ন হাসপাতাল নির্মাণ করা হচ্ছে। করোনার টিকাদানে সারা বিশ্বে বাংলাদেশ পঞ্চম হলেও লোকসংখ্যা বিবেচনায় বাংলাদেশ প্রথম বলে মন্তব্য করেন মন্ত্রী।

ন্যাশনাল আই কেয়ার লাইনের পরিচালক চিকিৎসক গোলাম মোস্তফার সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক মুহাম্মদ আবদুল লতিফ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুস সালাম, পৌর মেয়র রমজান আলী, সাটুরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মজিদ, কর্নেল মালেক মেডিকেল কলেজের অধ্যক্ষ জাকির হোসেন, মানিকগঞ্জ ২৫০ শয্যার জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. বাহাউদ্দিন, মানিকগঞ্জ ডায়াবেটিক সমিতির সাধারণ সম্পাদক সুলতানুল আজম খান প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত