logo
Thursday , 28 December 2023
  1. সকল নিউজ

আগামী ৩ জানুয়ারি ভোটের মাঠে নামছে সশস্ত্র বাহিনী

প্রতিবেদক
admin
December 28, 2023 9:58 am

ভোটের মাঠে ৩ জানুয়ারি থেকে দায়িত্ব পালন করবে সশস্ত্র বাহিনী। ১০ জানুয়ারি পর্যন্ত মোট আট দিন মাঠে থাকবে তারা। সশস্ত্র বাহিনী বিভাগ এ-সংক্রান্ত চিঠি ইসিতে পাঠিয়েছে।

এদিকে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান বলেছেন, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন সামনে রেখে ২৯ ডিসেম্বর থেকে সারা দেশে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যদের মোতায়েন করা হবে। এরপর সেনাবাহিনী মাঠে নামবে।

এর আগে ১৮ ডিসেম্বর ইসির পক্ষ থেকে জানানো হয়েছিল, ২৯ ডিসেম্বর (যাতায়াত সময়সীমাসহ) থেকে নির্বাচনি মাঠে সশস্ত্র বাহিনী দায়িত্ব পালন করবে। ইসি সূত্র জানিয়েছে, ৩০০ সংসদীয় আসনে আগামী ৩ থেকে ১০ জানুয়ারি পর্যন্ত সশস্ত্র বাহিনী নিয়োগের জন্য আদেশ দিয়েছে। এ-সংক্রান্ত চিঠিতে জানানো হয়, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে সম্পন্ন করার লক্ষ্যে নির্বাচন কমিশনের অনুরোধের পরিপ্রেক্ষিতে স্থানীয় বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের নিমিত্তে ইন এইড টু দ্য সিভিল পাওয়ারের আওতায় সমগ্র বাংলাদেশের ৩০০টি নির্বাচনি এলাকায় আগামী ৩ জানুয়ারি থেকে ১০ জানুয়ারি পর্যন্ত (যাতায়াত সময়সীমা ব্যতীত) সশস্ত্র বাহিনী নিয়োগের জন্য আদেশ প্রদান করা হলো।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত