logo
Wednesday , 20 December 2023
  1. সকল নিউজ

স্থলবন্দর দিয়ে ৪৯ টন পেঁয়াজ আমদানি

প্রতিবেদক
admin
December 20, 2023 4:18 pm

ভারত সরকার পেঁয়াজ রপ্তানি বন্ধের ১৩ দিন পর পুরনো এলসির টেন্ডার করা ২৯ মেট্রিক টন পেঁয়াজ দিনাজপুরের হিলি স্থলবন্দর দিয়ে প্রবেশ করেছে। সোনামসজিদ স্থলবন্দর দিয়ে গত তিনদিনে ৪৭০ টন পেঁয়াজ ঢুকেছে। গত ৭ ডিসেম্বর ভারতের পেঁয়াজ রপ্তানি বন্ধ ঘোষণার পর গত ৯ ডিসেম্বর সর্বশেষ ২৬ ভারতীয় ট্রাকে ৭৪৩ টন পেঁয়াজ আমদানি হয় সোনামসজিদ বন্দরে।

সোনামসজিদ বন্দর সূত্রে জানা গেছে, গতকাল মঙ্গলবার দুই ট্রাকে ৫২ টন পেঁয়াজ আসে। এর আগে গত সোমবার ৬ ট্রাকে ১৬৩ টন এবং গত রবিবার ১০ ট্রাকে ২৫৫ টন পেঁয়াজ আমদানি করা হয়।

সোনামসজিদ বন্দর পরিচালনাকারী বেসরকারি অপারেটর প্রতিষ্ঠান পানামা- সোনামসজিদ পোর্ট লিংক লিমিটেডের অপারেশন ম্যানেজার কামাল খান এসব তথ্য নিশ্চিত করেছেন।

আমদানিকারকের প্রতিনিধি সেলিম জানান, গত ৭ ডিসেম্বর ভারত সরকার পূর্ব ঘোষণা ছাড়াই পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দেয়। এতে চরম বিপাকে পড়তে হয় আমদানিকারকদের।

ভারতের রপ্তানিকারকরা পুরনো এলসির টেন্ডার করা পেঁয়াজগুলো রপ্তানির জন্য বাণিজ্য মন্ত্রণালয়ে আবেদন করলে তারা অনুমতি পান। এরপর কিছু আইনি জটিলতা থাকায় এতো দিন পেঁয়াজগুলো রপ্তানি করতে পারেনি।

তিনি আরো বলেন, পেঁয়াজগুলো ভারতে নাসিক ও ব্যঙ্গালোরসহ বিভিন্ন প্রদেশ থেকে আমদানি করা হয়। সেখান থেকে আসতে অন্তত এক সপ্তাহ সময় লাগে। এর সাথে পেঁয়াজ রপ্তানি বন্ধের পর ভারতে ১৩ দিন গাড়িতে রপ্তানির জন্য আটকে ছিল।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

রেলের টিকিট বিক্রিতে অব্যবস্থাপনা, সহজ ডটকমকে জরিমানা

বিএনপি আগুন সন্ত্রাস করলে ঘর থেকে ধরে এনে পুলিশে দেবো : নিজাম উদ্দিন

র‍্যাবের মামলায় গ্রেফতার আতঙ্কে পুরুষশূন্য বরগাঁও

হারিকেন ইয়ানের প্রভাব, আমেরিকায় পাঁচ হাজারের বেশি ফ্লাইট বাতিল

কারাগারে নেয়া হচ্ছে সেলিমপুত্র ইরফানকে

উত্তর কোরিয়ার সবচেয়ে শক্তিশালী ক্ষেপণাস্ত্র পরীক্ষার ঘোষণা

মধ্যরাত থেকে সারা দেশে অনির্দিষ্টকালের নৌ ধর্মঘট

গুজব আর সাংবাদিকতাকে একত্রে গুলিয়ে ফেলেছে সাইবার সন্ত্রাসী তাসনিম

চিকিৎসাধীন অবস্থায় ইবির কেন্দ্রীয় মসজিদের ইমামের মৃত্যু

ভারতীয় পণ্য বয়কটের ডাক দিয়ে বিজেপির কাছে ধর্না দিচ্ছে বিএনপি