logo
Tuesday , 12 December 2023
  1. সকল নিউজ

বিএনপিই দেশে গুম-খুনের রাজনীতি শুরু করেছিল : হানিফ

প্রতিবেদক
admin
December 12, 2023 9:31 am

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, এ দেশে গুম-খুনের রাজনীতি বিএনপিই শুরু করেছিল। বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান রাষ্ট্রক্ষমতা দখল করে গুম-খুনের রাজনীতি শুরু করেন। পরবর্তীতে খালেদা জিয়া সেই ধারা বজায় রেখেছিলেন। সেই দলের নেতারাই আবার এখন মানবাধিকার নিয়ে বড় বড় কথা বলেন।সোমবার কুষ্টিয়া জেলা শিল্পকলা অডিটোরিয়ামে কুষ্টিয়া মুক্ত দিবসের আলোচনা সভায় অংশ নেয়ার আগে সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

মাহবুব উল আলম হানিফ বলেন, বঙ্গবন্ধুকে স্বপরিবারে হত্যার ঘটনা ছিল সবচেয়ে বড় মানবাধিকার লঙ্ঘন। এই নিষ্ঠুর ঘটনার সঙ্গেও জিয়াউর রহমান জড়িত ছিলেন। বিএনপির সময়ে ২আওয়ামী লীগের ৫ থেকে ২৬ হাজার নেতাকর্মীকে হত্যা করা হয়েছিল। সেই বিএনপি নেতাদের মুখে গুম-খুন ও মানবাধিকার লঙ্ঘনের অভিযোগ মানায় না। এটা হাস্যকর।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ ক্ষমতায় এসে রাজনীতি থেকে গুম-খুনের সংস্কৃতি নির্মূল করেছে। মানবাধিকার ও দেশের জনগণের ভোটের অধিকার রক্ষা করেছে।

আওয়ামী লীগের এ যুগ্ম সাধারণ সম্পাদক বলেন, আসন ভাগাভাগি নিয়ে ১৪ দলীয় জোটে কোনো অসন্তোষ নেই। আমাদের নিয়মিত বৈঠক চলছে। খুব দ্রুত আসন ভাগাভাগির বিষয়টি নিষ্পত্তি হবে।

তিনি বলেন, জোটের শরিক দলের প্রার্থীরা নৌকা প্রতীক নিয়েই ভোট করবেন। এছাড়া আসন বণ্টনের বাইরেও ১৪ দলীয় জোটের প্রার্থীরা কোথাও দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করতে চাইলে সেটাও পারবেন।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বিশ্ব ব্যাংকের সহায়তা অব্যাহত থাকবে : শেখ হাসিনা

নির্বাচনে ইইউ ও যুক্তরাজ্যের পর্যবেক্ষকদের স্বাগত জানাবে বাংলাদেশ: প্রধানমন্ত্রী

আবারও নৌকা মার্কায় ভোট চাইলেন প্রধানমন্ত্রী

বঙ্গবন্ধু টানেলের সর্বনিম্ন টোল ২০০ টাকা

বিএনপি জন্ম থেকেই পাকিস্তানি এজেন্ডা বাস্তবায়ন করছে : আ জ ম নাছির

প্রধানমন্ত্রীর ভারত সফরের আগে নদী চুক্তির সম্ভাবনা

মুজিবনগর দিবসে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে প্রধানমন্ত্রীর শ্রদ্ধা

রাজধানীতে ৯ মাত্রার ভূমিকম্পে ধসে পড়বে এক লাখ ভবন

নির্বাচন ভন্ডুল করতে বিএনপি জামাতকে দিয়ে নৈরাজ্যের বার্তা দিচ্ছে: তথ্যমন্ত্রী

চট্টগ্রাম মহানগরীতে বসছে গ্যাসের আরো এক লাখ প্রিপেইড মিটার