logo
Tuesday , 28 November 2023
  1. সকল নিউজ

কুমিল্লা-৯ আসনে ষষ্ঠবারের মতো আ. লীগের মনোনয়ন পেলেন তাজুল ইসলাম

প্রতিবেদক
admin
November 28, 2023 9:33 am

অবশেষে সকল জল্পনা কল্পনার অবসান ঘটিয়ে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে ষষ্ঠবারের মতো আওয়ামী লীগের মনোনয়ন পেলেন সাবেক স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী মো. তাজুল ইসলাম।

মো. তাজুল ইসলাম এ আসনে টানা চারবারসহ মোট পাঁচবার জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। তিনি এলাকার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশ্বস্ত ভ্যানগার্ড এবং আধুনিক লাকসাম ও মনোহরগঞ্জের রূপকার হিসেবে পরিচিত।

রবিবার (২৬ নভেম্বর) বিকালে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের সারাদেশে তিন শ আসনে দলীয় প্রার্থীদের নাম ঘোষণাকালে আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে লাকসাম- ২৫৭, কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনেনৌকা প্রতীকে লড়াই করার জন্য মো. তাজুল ইসলামের নাম চূড়ান্তভাবে ঘোষণা করেন।

তাজুল ইসলাম পঞ্চমবার নির্বাচিত হওয়ার পর থেকে দক্ষতা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করায় তাঁকে ষষ্ঠবারের মতো দলীয় প্রার্থী মনোনীত করা হয়েছে। তিনি পঞ্চম মেয়াদে জাতীয়সংসদ সদস্য নির্বাচিত হয়ে এবং গত মেয়াদে স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় (এলজিআরডি) মন্ত্রী হিসেবে দলমত নির্বিশেষে কুমিল্লা-৯ (লাকসাম-মনোহরগঞ্জ) আসনে সার্বিক উন্নয়নে অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন।

প্রধান নির্বাচন কমিশন (সিইসি) কর্তৃক ঘোষিত তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র দাখিলের শেষ তারিখ আগামী ৩০ নভেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে আগামী ১ থেকে ৪ ডিসেম্বর।

রিটার্নিং অফিসারের আদেশের বিরুদ্ধে কমিশনে আপিল দায়ের ও নিষ্পত্তি হবে ৬ থেকে ১৫ ডিসেম্বর। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ১৭ ডিসেম্বর। রিটার্নিং অফিসাররা প্রতীক বরাদ্দ করবেন ১৮ ডিসেম্বর। নির্বাচনী প্রচারণা চলবে ১৮ ডিসেম্বর থেকে আগামী ২০২৪ সালের ৫ জানুয়ারি সকাল ৮টা পর্যন্ত।
ভোটগ্রহণ করাহবে ২০২৪ সালের ৭ জানুয়ারি। 

সাবেক এলজিআরডি মন্ত্রী মো. তাজুল ইসলাম ষষ্ঠবারের মতো আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পাওয়ায় লাকসাম-মনোহরগঞ্জে আওয়ামী লীগ, সহযোগী এবং অঙ্গ সংগঠণের নেতাকর্মীসহ সাধারণ ভোটারদের মাঝে আনন্দের জোয়ার বইছে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

ইসলামের অপব্যাখ্যাকারীদের প্রতিহত করুন: প্রধানমন্ত্রী

‘মেরুদণ্ড বাঁকা বা নতজানু হয়ে নয়, মেরুদণ্ড সোজা রেখে’ আগামী জাতীয় সংসদ নির্বাচন আয়োজন করব: সিইসি আউয়াল

আগামী সেপ্টেম্বরে বঙ্গবন্ধু টানেল উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী

খুন করে আত্মগোপনে চিল্লায়, যেভাবে গ্রেফতার করল র‌্যাব

যারা সংবিধান মানে না তারা বাংলাদেশের নাগরিক না: আইনমন্ত্রী

বন্ধ করা হলো জুয়ার ৩৩১টি ওয়েবসাইট

রুমিন ফারহানাকে এক হাত নিলেন নিক্সন চৌধুরী

গ্যাস সিলিন্ডার লিকেজ থেকে বিস্ফোরণ, একই পরিবারের ৫ জন দগ্ধ

‘বিএনপি নতুন কৌশল নিয়েছে, তারা লাশ ফেলে আন্দোলন জমাতে চায়’

শেষ রক্ষা হলো না আমান ও টুকুর, জেলেই কাটবে বাকি জীবন