logo
Sunday , 12 November 2023
  1. সকল নিউজ

বিএনপি-জামায়াত গার্মেন্টস সেক্টর ধ্বংসের চেষ্টায় লিপ্ত : শাজাহান খান

প্রতিবেদক
admin
November 12, 2023 10:17 am

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য শাজাহান খান বলেছেন, পোশাক শ্রমিকদের আন্দোলনকে পুঁজি করে বিএনপি-জামায়াত স্বার্থ হাসিলের চেষ্টা করছে। তারা গার্মেন্টস সেক্টর ধ্বংসের চেষ্টায় লিপ্ত।

শনিবার জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে গার্মেন্টস শ্রমিক সমন্বয় পরিষদ আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

শাজাহান খান বলেন, অতীতে শ্রমিকদের ন্যুনতম মজুরি কত হবে সেটা কোনো রাজনৈতিক দল দাবি করেনি। প্রতিবার শ্রমিকরাই নিজেদের ন্যূনতম মজুরি বৃদ্ধির দাবি জানিয়েছে। এবারই প্রথম বিএনপি শ্রমিকদের ২৩ হাজার টাকা মজুরি নির্ধারণের দাবি জানিয়েছে। এটা তাদের রাজনৈতিক স্ট্যান্ডবাজি।

তিনি আরো বলেন, বিএনপি ১৯৯৩ সালে বস্ত্রকল শ্রমিকদের আন্দোলন দমাতে ১৭ জন শ্রমিককে গুলি করে হত্যা করেছিল। ২০০৩ সালেও তারা দুইজন শ্রমিককে হত্যা করেছে। আওয়ামী লীগ কখনো শ্রমিক হত্যা বা তাদের আন্দোলনকে পুঁজি করে ফায়দা হাসিল করেনি। আর প্রধানমন্ত্রী শেখ হাসিনা শ্রমিকদের জন্য নতুন নতুন সুযোগ-সুবিধার ঘোষণা দেন।

এ সময় পোশাক শ্রমিকদের ন্যূনতম মজুরি ৫৬ শতাংশ বৃদ্ধি, ফ্যামিলি কার্ড ইস্যু, বাড়ি ভাড়া নিয়ন্ত্রণ করাসহ শ্রমিকদের দাবি মেনে নেয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অভিনন্দন জানিয়েছেন আওয়ামী লীগের এ প্রেসিডিয়াম সদস্য।

সংবাদ সম্মেলনে বিএনপি-জামায়াতের অপকর্মের বিরুদ্ধে রুখে দাঁড়াতে শ্রমিক, কর্মচারী, পেশাজীবী ও বীর মুক্তিযোদ্ধাদের ঐক্যবদ্ধভাবে এগিয়ে আসার আহ্বান জানান শাজাহান খান।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

ভোক্তা না কেনায় গুদামে নষ্ট হচ্ছে পেঁয়াজ

দক্ষিণাঞ্চলের অনেকেই নতুন জঙ্গি সংগঠনে!

বাংলাদেশ ও জার্মানির মধ্যে সমঝোতা চুক্তি সই

বিশ্ব স্বাস্থ্য দিবস আজ : ২০৩০ এর মধ্যে স্বাস্থ্যসেবা নিশ্চিত করতে চায় সরকার

ব্যাংক হিসাব জব্দে দুদক কর্মকর্তার নির্দেশ অবৈধ

রাশিয়া-ইউক্রেন যুদ্ধ ব্যাপক দুর্ভোগ সৃষ্টি করেছে : প্রধানমন্ত্রী

সুষ্ঠু নির্বাচনে সরকার ইসিকে সার্বিক সহযোগিতা করবে, আশা রাষ্ট্রপতির

শুধু ন্যায়বিচার নয়, এখন মানুষ দ্রুত বিচার চায়: আইনমন্ত্রী

চীনকে চারিদিক থেকে ঘিরে তৈরি হচ্ছে সামরিক ঘাঁটির মালা

ফখরুলরা উন্নয়নবিরোধী, প্রমাণ ব্রিকসে যোগদানে বিরোধিতা: তথ্যমন্ত্রী