logo
Sunday , 24 September 2023
  1. সকল নিউজ

গুম, খুন ও বিনা বিচারে হত্যা শুরু হয় জিয়ার আমলে : মুক্তিযুদ্ধমন্ত্রী

প্রতিবেদক
admin
September 24, 2023 9:27 am

মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক বলেছেন, কিছু দেশ আমাদের মানবতা ও মানবাধিকারের কথা বলে। কিন্তু ১৯৭৫ সালে যখন বঙ্গবন্ধু সপরিবারে হত্যা করা হয়েছিল তখন কোথায় ছিল মানবতা?

জিয়াউর রহমানকে খুনি আখ্যায়িত করে তিনি বলেন, তার আমলে গুম, খুন ও বিনা বিচারে হত্যা শুরু হয়। তারা বঙ্গবন্ধুকে হত্যা করে দেশে খুনের রাজনীতি শুরু করে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ২১ বার হত্যার পরিকল্পনা করা হয়েছিল।

মায়ের কান্না সংগঠনের উদ্যোগে রংপুর শিল্পকলা একাডেমি মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

জিয়াউর রহমানের গুম-খুন ও খালেদা জিয়ার অগ্নিসন্ত্রাসে ভুলষ্ঠিত মানবাধিকার শীর্ষক এ আলোচনা সভায় সভাপতিত্ব করেন সংগঠনের প্রধান উপদেষ্টা নাহিদ এজাহার খান।

সভায় আ ক ম মোজাম্মেল হক ট্রুথ কমিশন গঠন করে বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতা এবং ১৯৭৭ সালে সেনা ও বিমান বাহিনীর গর্বিত সৈনিকদের হত্যাকারীদের মরণোত্তর বিচারের দাবি করেন এবং ক্ষতিগ্রস্ত পরিবারের পাশে দাঁড়ানের জন্য সরকারের প্রতি আহ্বান জানান।

এছাড়া, গুম-খুন ও অগ্নিসন্ত্রাসী দল যাতে আগামীতে কখনো রাষ্ট্রীয় ক্ষমতায় আসতে না পারে সেজন্য সকলকে সজাগ থাকতে বলেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন রংপুর-২ আসনের সংসদ সদস্য আবুল কালাম মো. আহসানুল হক চৌধুরী ডিউক, একুশের পদকপ্রাপ্ত মানবাধিকার কর্মী এসএম আব্রাহাম লিংকন, বীর মুক্তিযোদ্ধা এসপি মাহবুব উদ্দিন আহমেদ, বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি সাদ্দাম হোসেন প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত