logo
Monday , 1 February 2021
  1. সকল নিউজ

বাংলাদেশ বিরোধী আল জাজিরার ষড়যন্ত্রের চিত্র – যুদ্ধাপরাধীদের বিচারের বিপক্ষে সক্রিয় ভূমিকা পালন

প্রতিবেদক
admin
February 1, 2021 12:55 pm

কাতার ভিত্তিক আল জাজিরা বরাবরই বাংলাদেশ বিরোধী, বিশেষ করে বর্তমান সরকার বিরোধী, ভূমিকা পালন করে যাচ্ছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার যেদিন থেকে যুদ্ধাপরাধের বিচারের প্রক্রিয়া শুরু করলেন, সেদিন থেকেই এই বিচারকে আন্তর্জাতিক অঙ্গনে বিভিন্নভাবে বিতর্কিত করার পায়তারা চালাতে থাকলো। তাদের সাথে যোগ দিলেন জামাতের লবিয়িস্ট ডেভিড বার্গম্যান ও টোবি ক্যাডম্যান। এমনকি তারা বাংলাদেশের মহান মুক্তিযুদ্ধে শহীদের সংখ্যা ৩ থেকে ৫ লক্ষ বলে দাবি করলো, যা বরাবরই বাংলাদেশের স্বাধীনতার বিরোধী শক্তিদের অপপ্রচারের একটি প্রয়াস।

বাংলাদেশে স্বাধীনতার পক্ষের লেখকদের “নাস্তিক ব্লগার” বলে কুৎসা ছড়িয়ে তারা জামাতে ইসলামের রাজনৌতিক স্বার্থ হাসিলের কাজেও সক্রিয় ছিল। এছাড়াও, ৫ই মে ২০১৩ সালে হেফাজতে ইসলামের জ্বালাও পোড়াও কর্মসূচিতে আইন শৃঙ্খলা বাহিনীর হাতে ৫০ জনের অধিক নিহত হয়েছিল বলেও আল জাজিরা মিথ্যা সংবাদ প্রচার করে, যার সমর্থনে তারা আজ পর্যন্ত একটি দালিলিক বা অন্য কোনো প্রমানও হাজির করতে পারেনি।

মুসলিম ব্রাদারহুডের পক্ষে কাজ করা, সন্ত্রাসবাদে মদদ দেওয়া, উগ্র মতবাদ ও সহিংসতা উস্কে দেওয়া, ও সরকার পতনের ষড়যন্ত্রে জড়িত থাকার অভিযোগে সৌদি আরব, বাহরাইন, আরব আমিরাত, জর্ডান ও মিশরে আল জাজিরা নিষিদ্ধ করা হয়েছে। আন্তর্জাতিক বিশ্লেষকদের জামাতে ইসলামের সাথে মুসলিম ব্রাদারহুডের গভীর সম্পর্কের কারণেই রাজনৈতিকভাবে আল জাজিরা যুদ্ধাপরাধীদের বিচার ও আওয়ামী লীগ সরকারের বিপক্ষে অবস্থান নেয় শুরু থেকেই।

বর্তমানে এই দেশের কিছু কুলাঙ্গার বিদেশে বসে আমাদের গর্ব, আমাদের সার্বভৌমত্বের প্রতীক, আমাদের সশস্ত্র বাহিনী নিয়ে নিয়মিত সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ছড়িয়ে যাচ্ছে। তাদের লক্ষ্য বর্তমান সরকারের সাথে সেনাবাহিনীর দূরত্ব সৃষ্টি করা। সহিংসতা ও অস্থিতিশীলতা উস্কে দেওয়ার এই প্রয়াসে অগ্রণী ভূমিকা রাখছে পর্নোগ্রাফি মামলায় পলাতক আসামি কনক সারোয়ার, পাকিস্তানপন্থী ইলিয়াস হোসেন, ঐক্যফ্রন্টের প্রধান ড কামাল হোসেনের জামাতা ও জামাতের লবিয়িস্ট ডেভিড বার্গম্যান সহ অন্যান্যরা।

এখন শোনা যাচ্ছে সশস্ত্র বাহিনী বিরোধী এই ষড়যন্ত্রকারীদের সাথে হাত মিলিয়েছে জামাত-বান্ধব আল জাজিরাও। তাদের বিরুদ্ধে সবাইকে সজাগ থাকতে হবে। দেশের ভাবমূর্তি ও সার্বভৌমত্ব রক্ষা করার দায়িত্ব কিন্তু সকলের।

#AlJazeera #FakeNews #YellowJournalism
#Rumors #Terrorists #MuslimBrotherhood #CorruptMedia #lobbyist

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

পদ্মা সেতুতে প্রথম ট্রেন চলবে ৪ এপ্রিল

সেপ্টেম্বর মাসেই উন্মুক্ত হচ্ছে বিআরটি প্রকল্প

কোনো চাপের কাছে আওয়ামী লীগ মাথা নত করে না: তোফায়েল আহমেদ

পতাকা বৈঠকে বাংলাদেশের কড়া প্রতিবাদ, মিয়ানমারের দুঃখপ্রকাশ

ব্যবহারযোগ্য রিজার্ভ ১৬.৭৭ বিলিয়ন ডলার : বাংলাদেশ ব্যাংক

নারীকে অর্থনৈতিক নিশ্চয়তা দিলে তারা সব পারবে: প্রধানমন্ত্রী

আরও ১২টি জেলাকে আজ ভূমি ও গৃহহীন মুক্ত ঘোষণা করবেন প্রধানমন্ত্রী

১ জুলাই থেকে ৮টার মধ্যে ঢাকা শহর বন্ধে উদ্যোগ নেবো: তাপস

এনজিও নিবন্ধন ও নিয়ন্ত্রণ আইনের খসড়া প্রস্তুত দেশবিরোধী কাজে জড়ালে বাতিল হবে নিবন্ধন

আওয়ামী লীগের ভোট চুরি করা লাগে না, জনগণই ভোট দেয় : প্রধানমন্ত্রী