logo
Sunday , 27 August 2023
  1. সকল নিউজ

রোহিঙ্গাদের আশ্রয়ে বাংলাদেশের প্রতি ব্লিঙ্কেনের কৃতজ্ঞতা

প্রতিবেদক
admin
August 27, 2023 9:21 am

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি জে ব্লিঙ্কেন বলেছেন, মিয়ানমারের সব জনগণের জন্য ন্যায়বিচার ও জবাবদিহিতা প্রতিষ্ঠায় যুক্তরাষ্ট্র প্রতিশ্রুতিবদ্ধ।গতকাল শুক্রবার (২৫ আগস্ট) রোহিঙ্গাদের বিরুদ্ধে গণহত্যার ষষ্ঠ বার্ষিকী উপলক্ষে দেওয়া এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিবৃতিতে তিনি বলেন, মিয়ানমারে গণতন্ত্র পুনরুদ্ধার এবং শান্তিপূর্ণ ভবিষ্যতের জন্য দেশটির জনগণের সঙ্গে যুক্তরাষ্ট্র একমত। ব্লিঙ্কেন, মিয়ানমারের সামরিক বাহিনী কর্তৃক সংঘটিত নৃশংসতার ন্যায়বিচার এবং জবাবদিহিতার জন্য তাদের প্রতিশ্রুতি পুনর্ব্যক্ত করেন।

মিয়ানমার থেকে বাস্তুচ্যূত প্রায় ১০ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দেওয়ার জন্য বাংলাদেশের সরকার ও জনগণের প্রতি গভীরভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি।

২০১৭ সাল থেকে মার্কিন যুক্তরাষ্ট্র মিয়ানমার, বাংলাদেশসহ এই অঞ্চলে বিভিন্ন সঙ্কটে ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ২ দশমিক ১ বিলিয়নেরও বেশি ডলার প্রদান করেছে। যা মানবিক সহায়তার বৃহত্তম দাতা বলেও আখ্যা দেন ব্লিঙ্কেন। .

মার্কিন পররাষ্ট্র দপ্তর থেকে জানা যায়, ২০১৭ সালের ডিসেম্বর থেকে যেসব দেশে সহিংসতা ও আইনশৃঙ্খলার অপব্যবহারে বেশি দায়ী ব্যক্তি এবং সংস্থার ওপর নিষেধাজ্ঞা এবং ভিসা বিধিনিষেধ আরোপ করছে যুক্তরাষ্ট্র।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত