logo
Thursday , 17 August 2023
  1. সকল নিউজ

স্মার্ট বাংলাদেশ গড়ার কাজ চলছে: পররাষ্ট্র প্রতিমন্ত্রী

প্রতিবেদক
admin
August 17, 2023 9:58 am

দক্ষিণ এশিয়ার অন্যান্য দেশকে পেছনে ফেলে বাংলাদেশ অনেক এগিয়ে গেছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম। তিনি বলেন, বঙ্গবন্ধু সোনার বাংলা গড়ার যে স্বপ্ন দেখেছিলেন তা বাস্তবায়নের যাত্রাপথে অনেক বড় বাধা অতিক্রম করতে হয়েছে। বর্তমান সরকারের সময়ে ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করা হয়েছে। এখন স্মার্ট বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ চলছে। কয়েক বছরের ব্যবধানে ফ্রিল্যান্সিংয়ের জগতে আসাটা অনেক সহজ হয়েছে।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি অধিদপ্তরের আওতায় বেকার যুবক এবং যুব মহিলাদের কর্মসংস্থানের জন্য ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের উদ্বোধন অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। বাঘা মোজাহার হোসেন মহিলা ডিগ্রি কলেজের হলরুমে উপজেলা প্রশাসন এ প্রশিক্ষণের আয়োজন করে।

প্রশিক্ষণার্থীদের উদ্দেশে প্রতিমন্ত্রী বলেন, ব্যক্তিগত জীবনে যার যত সমস্যাই থাকুন না কেন, জীবনে সফল হতে হলে নিজের ভবিষ্যৎ নিজেকেই গঠন করতে হবে। ন্যূন্যতম শিক্ষাগত যোগ্যতায় ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ নিয়ে তথ্যপ্রযুক্তির মাধ্যমে অনেকেই স্বাবলম্বী হয়েছে।  তাই চাকরির পেছনে না ছুটে নিজের যোগ্যতা দিয়ে ক্যারিয়ার গঠন করতে হবে।

এতে সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার শারমিন আখতার। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আশরাফুল ইসলাম বাবুল, অধ্যক্ষ নছিম উদ্দিন, উপজেলা পরিষদের নারী ভাইস চেয়ারম্যান ফাতেমা মাসুদ লতা, প্রশিক্ষণার্থী জেরিন আখতার প্রমুখ।

১৫ দিনের এই প্রশিক্ষণে ১৮ থেকে ৩৫ বছর বয়সের ২৫ জন অংশগ্রহণ করেন।

সর্বশেষ - সকল নিউজ