logo
Thursday , 10 August 2023
  1. সকল নিউজ

স্মার্ট বাংলাদেশ গড়তে সরকারের ধারাবাহিকতা দরকার : বস্ত্র ও পাটমন্ত্রী

প্রতিবেদক
admin
August 10, 2023 9:13 am

বস্ত্র ও পাটমন্ত্রী গোলাম দস্তগীর গাজী বলেছেন, মহান মুক্তিযুদ্ধ ও স্বাধীনতার চেতনাকে ধারণ করে বর্তমান সরকার সমৃদ্ধ বাংলাদেশ গড়তে নানামুখী উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়ন করেছে। স্মার্ট উন্নত বাংলাদেশ গড়তে শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ধারাবাহিকতা দরকার।

গতকাল মঙ্গলবার নারায়ণগঞ্জের রূপগঞ্জে আওয়ামী লীগ আয়োজিত জাতির পিতার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনাসভায় তিনি এ কথা বলেন। আলোচনাসভায় স্থানীয় আওয়ামী লীগের নেতৃবৃন্দ এ সময় উপস্থিত ছিলেন।

তিনি আরো বলেন, সরকার বঙ্গবন্ধুর অসমাপ্ত কাজকে পরিপূর্ণতা দানের লক্ষ্যে ‘ভিশন ২০৪১’ বাস্তবায়ন করেছে। এসব পরিকল্পনার অন্যতম লক্ষ্য হলো ২০৪১ সালের মধ্যে দেশকে উন্নত-সমৃদ্ধ- স্মার্ট দেশে পরিণত করা।

মন্ত্রী বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাঙালি জাতিকে দেশপ্রেমিক তৈরি করেছেন। বঙ্গবন্ধু ডাকে মুক্তিযুদ্ধে যোগদান করেছিলাম সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে।

জাতির পিতা দেশকে স্বাধীনতা দিয়েছিলেন, কিন্তু ঘাতকদের হাতে নির্মমভাবে হত্যা হওয়ায় তিনি দেশকে অর্থনৈতিকভাবে মুক্তি দেওয়ার সময় পাননি। এখন সেই কাজটি তারই সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দক্ষতার সঙ্গে করে যাচ্ছেন।

তিনি বলেন, বর্তমান সরকার উন্নয়নের সরকার। এ সরকারের আমলে দেশের প্রতিটি খাতেই উন্নয়নের ছোঁয়া লেগেছে।সরকার জনগণের কল্যাণে উন্নয়ন করে যাচ্ছে এবং তাদের প্রশংসনীয় ভূমিকায় দেশ আজ বিশ্ব দরবারে উন্নয়নের রোল মডেল হিসেবে পরিণত হয়েছে।

সর্বশেষ - সকল নিউজ