logo
Thursday , 27 July 2023
  1. সকল নিউজ

দলীয় সিদ্ধান্ত উপেক্ষা করে নির্বাচনে প্রস্তুত বিএনপির বড় অংশ

প্রতিবেদক
admin
July 27, 2023 11:08 am

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ঘিরে বিএনপির জলঘোলা থামছেই না। আন্দোলন, সমাবেশ, পদযাত্রাসহ নানা কর্মসূচি দিয়েও কোনো ফায়দা লুটতে পারছে না দলটি। এরই মধ্যে কর্মীদের কাছে নিজেদের গুরুত্ব হারিয়েছেন নেতারা। এ কারণে বিভক্ত হয়ে পড়ছে বিএনপি।

জানা গেছে, জাতীয় নির্বাচনকে ঘিরে সব প্রস্তুতি নিয়ে রেখেছেন বিএনপির বড় একটি অংশ। দলীয় হাইকমান্ডের সিদ্ধান্তকে কোনো গুরুত্ব দিচ্ছে না তারা।

দলীয় সূত্র বলছে, নির্বাচনের জন্য প্রস্তুত নেতাকর্মীদের অনেক সিনিয়ররা মধ্যে রয়েছেন। মির্জা আব্বাস, নজরুল ইসলাম খান, আমানউল্লাহ আমান, আব্দুল আওয়াল মিন্টু, শহীদ উদ্দীন চৌধুরী এ্যানি, শামা ওবায়েদ ও আফরোজা খানম রিতার মতো নেতারাও আছেন নির্বাচনের পক্ষে। এরই মধ্যে নিজ এলাকার কর্মীদের নিয়ে কয়েক দফা মিটিংও করেছেন তারা।

দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে নির্বাচনের প্রস্তুতি নেয়া বিএনপি নেতাদের ভাষ্য, বিএনপির কেন্দ্রীয় কমিটির কোনো সিদ্ধান্তই সঠিক ছিল না। এভাবে বিশৃঙ্খল আন্দোলন করে কখনো সরকার পতন ঘটানো যাবে না। ভোটের মাঠেই লড়াই করতে হবে। এতে জনগণের সঙ্গে রাজনৈতিক নেতাদের সম্পৃক্ততা বাড়বে।

এদিকে নির্বাচনে আগ্রহী নেতাদের উদ্দেশে বিএনপির হাইকমান্ড বলছে, মীরজাফরদের নিয়ে কোনো রাজনৈতিক দল চলতে পারে না। বিএনপির সিদ্ধান্ত আন্দোলনের মাধ্যমে সরকারের পতন ঘটানো। যেসব নেতা নির্বাচন করতে চান, তাদের বাদ দিয়েই আন্দোলন চলবে।

এ বিষয়ে রাজনৈতিক বিশ্লেষকরা বলেন, বিএনপির যেসব কেন্দ্রীয় নেতা নির্বাচনের প্রস্তুতি নিচ্ছেন তারা অনেক অভিজ্ঞ ও প্রভাবশালী। তাদের বাদ দিয়ে দলটি কোনো আন্দোলনে সফল হতে পারবে না। এ কারণে বিএনপির উচিত দলীয়ভাবে নির্বাচন করে নিজেদের অবস্থান যাচাই করা। অন্যথায় দলটি রাজনৈতিকভাবে চিরস্থায়ী দেউলিয়া হয়ে পড়বে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বিএনপি-জামায়াত যেভাবে জঙ্গি প্রতিষ্ঠা করেছিল, জানালেন জয়

১৮ মার্চ সব মহানগরে বিক্ষোভ করবে বিএনপি

রাজধানীর এলিভেটেড এক্সপ্রেসওয়ের উদ্বোধন সেপ্টেম্বরে

দ্বিতীয় দিনেও মেট্রো স্টেশনে মতিঝিলগামী যাত্রীদের চাপ

আমিরাত প্রবাসীরা এনআইডি পাচ্ছেন সোমবার থেকে

‘নিজস্ব অর্থায়নে পদ্মা সেতু করে আমরা বিশ্বকে দেখিয়ে দিয়েছি’

‘ইইউর পার্লামেন্টারিয়ানদের বিবৃতিই বিএনপির ইউরোপিয়ান শাখার বিবৃতি’

নতুন দেশে বৈদেশিক কর্মসংস্থান অনুসন্ধানে প্রধানমন্ত্রীর গুরুত্বারোপ

দোহাজারী থেকে কক্সবাজার রেলপথ উদ্বোধন আগামী ১২ নভেম্বর

বিএনপি-জামায়াত দেশের উন্নয়ন পছন্দ করে না : মায়া চৌধুরী