logo
Sunday , 23 July 2023
  1. সকল নিউজ

মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই : ডিএনসিসি মেয়র

প্রতিবেদক
admin
July 23, 2023 9:17 am

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র ও জাতীয় ভলিবল ফেডারেশনের সভাপতি আতিকুল ইসলাম বলেছেন, অক্টোবরে স্কুল পর্যায়ে ভলিবল খেলার আয়োজন করা হবে। মাদকমুক্ত সমাজ গড়তে খেলাধুলার বিকল্প নেই। প্রধানমন্ত্রী বলেছেন, ছেলেমেয়েদের ঘরে বসে না থেকে মাঠে খেলাধুলায় অংশ নিতে। সিটি কর্পোরেশন থেকে প্রতি বছর মেয়র’স কাপ আয়োজন করছি। মেয়র’স কাপে ক্রিকেট, ফুটবল ও ভলিবল খেলার আয়োজন করা হয়। আগামী আসরে ব্যাডমিন্টন খেলাও অন্তর্ভুক্ত করা হবে।

শনিবার (২২ জুলাই) সন্ধ্যায় শহীদ নূর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে আন্তঃজেলা ভলিবল প্রতিযোগিতা (১৯তম পুরুষ) ২০২২-২০২৩ এর উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন।

আতিকুল ইসলাম বলেন, ২০২৪ সালে প্যারিসে যে অলিম্পিক হতে যাচ্ছে সেটির বিচ ভলিবলের বাছাই পর্বের খেলা আগামী ৮ সেপ্টেম্বর কক্সবাজারে শুরু হচ্ছে। আয়োজক হিসেবে বাংলাদেশও এই বাছাই পর্বে খেলার সুযোগ পাচ্ছে। এটা বাংলাদেশের জন্য একটা বড় অর্জন।

তিনি বলেন, গতবছর ডিসেম্বরে কক্সবাজার সমুদ্র সৈকতে বাংলাদেশ ভলিবল ফেডারেশন আয়োজন করে বঙ্গবন্ধু সেন্ট্রাল জোন বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ ফর মেনস এবং বঙ্গমাতা সেন্ট্রাল জোন বিচ ভলিবল চ্যাম্পিয়নশিপ ফর উইমেন। এই আয়োজনে অংশগ্রহণ করে ভারত, পাকিস্তান, নেপাল, মালদ্বীপ, শ্রীলংকা, উজবেকিস্তান ও কিরগিস্তানের ভলিবল খেলোয়াড়, কোচ ম্যানেজারসহ সবাই বার বার এই বিচে খেলার আশা প্রকাশ করে সকল খেলোয়াড়। কক্সবাজারের আবহাওয়া ও সমুদ্র সৈকতের বালুর গুণাগুণ দেখে সেন্ট্রাল এশিয়ান ভলিবল ফেডারেশন প্রেসিডেন্ট অলিম্পিক বাছাইয়ের খেলার জন্য ভেন্যু হিসেবে ঘোষণা করেছিলেন।

তিনি আরও বলেন, উড়ন্ত বলের দুরন্ত খেলা ভলিবল। হারিয়ে যাওয়া ভলিবল এখন জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক এগিয়ে গেছে। বাংলাদেশ ভলিবল দল ধারাবাহিকভাবে সফলতা অর্জন করছে। ক্রীড়া প্রেমী প্রধানমন্ত্রীর নেতৃত্বে বাংলাদেশ ক্রিকেট ও ফুটবলের পাশাপাশি ভলিবলও বিশ্বের বুকে বাংলাদেশকে পরিচয় করিয়ে দেবে।

তিনি বলেন, ‘ইরানে অনুষ্ঠিতব্য এভিসি চ্যাম্পিয়নশিপে অংশ নিতে গত সপ্তাহে বাংলাদেশ জাতীয় ভলিবল দল ইরানে গিয়েছে। টুর্নামেন্টে ভাল ফলাফল করার লক্ষ্যে দুই মাস আগেই জাতীয় দলকে ইরানে পাঠিয়ে দিয়েছি। তারা সেখানে দুই মাস উন্নত প্রশিক্ষণ নিয়ে প্রতিযোগিতায় অংশ নেবে। ইরানের আন্তর্জাতিক কোচকে নিয়োগ দিয়েছি। আমরা সর্বাত্মক চেষ্টা করছি। বাংলাদেশ ভলিবল এগিয়ে যাচ্ছে।

সাংবাদিকের এক প্রশ্নের জবাবে মেয়র বলেন, আন্তর্জাতিক টুর্নামেন্ট আয়োজনের জন্য সকল সুবিধা সম্বলিত আন্তর্জাতিক মানের আধুনিক স্টেডিয়াম নির্মাণের ব্যবস্থা নেওয়া হবে।

সর্বশেষ - সকল নিউজ