বিএনপি-জামায়াতের ইন্ধনেই তৈরি করা হয় আল জাজিরার ভুয়া প্রতিবেদন

adminadmin
  প্রকাশিত হয়েছেঃ   14 February 2021

নিউজ ডেস্ক:
এবার মুখ ফসকে আল জাজিরার ভুয়া প্রতিবেদনের সাথে বিএনপির সম্পৃক্ততার বিষয়টি প্রকাশ করে দিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী। শনিবার (১৩ ফেব্রুয়ারি) চট্টগ্রাম নগরীর নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে দেয়া এক বক্তব্যে তিনি আল জাজিরার ভুয়া প্রতিবেদন যে, বিএনপির ইন্ধনেই তৈরি করা হয়েছে তা মুখ ফসকে প্রকাশ করে ফেলেন। যদিও পরবর্তীতে তিনি সাথে সাথেই কথা ঘুরিয়ে অন্য দিকে নিয়ে যাবার চেষ্টা করেন বলেই গণমাধ্যম সূত্রে নিশ্চিত হওয়া গেছে।

সূত্র বলছে, আল জাজিরায় প্রকাশিত হওয়া প্রতিবেদনের বিষয়ে মন্তব্য করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী বলেন, এটা একটা সামান্য প্রতিবেদন, আরও আসছে, তাতে সরকারের দেশে ও দেশের বাইরে পাতিলের খবরও বের হয়ে যাবে। বিএনপির আন্তর্জাতিক উইংকে ওরা দুর্বল মনে করে এবার বুঝবে খেলা কাকে বলে!

চট্টগ্রাম নগরীর নাসিমন ভবনে বিএনপির দলীয় কার্যালয়ের সামনে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের বীর উত্তম খেতাব বাতিলের প্রস্তাবের প্রতিবাদে আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমীর খসরু বলেন, জিয়াউর রহমান নাকি সংবিধান লঙ্ঘন করেছেন, তাহলে তো এখন বাংলাদেশের অনেক বড় নেতা থেকে শুরু করে মাঠের কর্মী পর্যন্ত কেউ রেহায় পাবে না। জিয়ার আমলে সংবিধানের বারোটা বাজিয়ে ফেলা হয়েছিল। সাহস থাকলে তাহলে এসবেরও বিচার করেন!

এদিকে বিএনপি নেতা আমীর খসরুর বক্তব্য প্রসঙ্গে একজন রাজনৈতিক বিশ্লেষক বলেন, আসলে আল জাজিরার প্রতিবেদন দেখলেই বোঝা যাচ্ছিল এটি রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত হয়ে করা হয়েছে। খসরুর বক্তব্য থেকে বিষয়টি পরিষ্কার হয়েছে মাত্র। বিএনপি-জামায়াতের ইন্ধনেই যে এই আল জাজিরার প্রতিবেদনটি তৈরি করা হয়েছে তা আগেই দেশের মানুষ বুঝতে পেরেছিল। আমীর খসরুর মুখ দিয়ে শুধুমাত্র সত্যটা প্রকাশিত হয়েছে।

প্রসঙ্গত, কাতারভিত্তিক আল জাজিরা টেলিভিশন চ্যানেলে গত ১ ফেব্রুয়ারি সম্প্রচারিত হয় ‘অল দ্য প্রাইম মিনিস্টার’স মেন’ তথ্যচিত্রটি। যা বিশেষ রাজনৈতিক উদ্দেশ্যে এবং অনেক ক্ষেত্রেই সাংবাদিকতার নীতি–নৈতিকতা না মেনে প্রচারিত হয়েছে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা। মূলত পক্ষপাতমূলক প্রতিবেদন হওয়ায় এটি যে একটি ষড়যন্ত্রমূলক প্রতিবেদন তা জনসম্মুখে প্রতীয়মান হয়ে গেছে।

আপনার মতামত লিখুন :