logo
Wednesday , 19 July 2023
  1. সকল নিউজ

১৬ মাস পর ১৪ দলের সঙ্গে বসছেন শেখ হাসিনা

প্রতিবেদক
admin
July 19, 2023 12:52 pm

দীর্ঘ ১৬ মাস পর কেন্দ্রীয় ১৪ দলের শীর্ষ নেতাদের সঙ্গে সভায় বসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বুধবার সন্ধ্যা সাড়ে ৭টায় গণভবনে এ সভা অনুষ্ঠিত হবে।সভায় সভাপতিত্ব করবেন ১৪ দলের জোট নেত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। বৈঠকে প্রত্যেক দলের দুইজন করে অংশ নেওয়ার কথা রয়েছে।আমন্ত্রিত নেতৃবৃন্দকে যথাসময়ে সভায় উপস্থিত হওয়ার অনুরাধ জানিয়েছেন ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র আমির হাসন আমু।

এর আগে সর্বশেষ ২০২২ সালের ১৫ মার্চ জোটের নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। ২০১৮ সালের নির্বাচনের মাধ্যমে টানা তৃতীয় দফায় ক্ষমতায় আসার প্রায় তিন বছর পর আওয়ামী লীগ প্রধানের সঙ্গে ওই বৈঠক হয়।ওই বৈঠক থেকে আগের তিনটি জাতীয় নির্বাচনের ধারাবাহিকতায় দ্বাদশ সংসদ নির্বাচনও জোটগতভাবে অংশগ্রহণ করার সিদ্ধান্ত জানান শেখ হাসিনা। সেই বৈঠকের দীর্ঘ ১৬ মাস পর ১৪ দলের শীর্ষ নেতাদের সঙ্গে পরবর্তী বৈঠক হতে যাচ্ছে আজ।

সূত্র জানিয়েছে, দীর্ঘ ১৬ মাস পর অনুষ্ঠেয় এই বৈঠকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন ও নির্বাচন নিয়ে সৃষ্ট সংকট নিরসনের কলাকৌশল নিয়ে আলোচনা হবে। এছাড়া বৈঠকে বিএনপি ও তার মিত্রদের সরকার পতনের এক দফা আন্দোলন মোকাবিলায় করণীয় ঠিক করা হবে। সেইসঙ্গে দেশের বিদ্যমান পরিস্থিতি ও নানা সংকট মোকাবিলায় জোট কার্যক্রমকে শক্তিশালী করার বিষয়েও শরীক নেতাদের সঙ্গে কথা বলবেন শেখ হাসিনা।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত