logo
Tuesday , 18 July 2023
  1. সকল নিউজ

যেখানে নাগরিক সুবিধা কম, সেখানেই কাজ করবো: এ. আরাফাত

প্রতিবেদক
admin
July 18, 2023 9:28 am

ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে জয় পাওয়ায় খুশি বলে জানিয়েছেন আওয়ামী লীগের প্রার্থী মোহাম্মদ এ আরাফাত। আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নেয়ার পর ঢাকা-১৭ আসনের বস্তি এলাকার উন্নয়নে নজর দেবেন জানিয়ে অধ্যাপক আরাফাত বলেন, প্রথমেই ১৭ আসনে যত বস্তি আছে, যেখানে নাগরিক সুবিধা কম, সেখান থেকে তাদের চাহিদা অনুযায়ী কাজ করবো।

সোমবার (১৭ জুলাই) রাতে ফল ঘোষণার পর তিনি এ প্রতিক্রিয়া জানান। ঘোষিত বেসরকারি ফল অনুযায়ী ১২৪ কেন্দ্রের সবকটির গণনায় অধ্যাপক আরাফাত পেয়েছেন ২৮ হাজার ৮১৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলম পেয়েছেন ৫ হাজার ৬০৯ ভোট।

জয়ের পর অধ্যাপক আরাফাত বলেন, জয়ী হতে পেরে আমি খুশি। তবে কেন এত কম ভোট পড়েছে, সেটি খতিয়ে দেখবো।

আসনটিতে নৌকার ভোটার বেশি থাকায় অনেকের আগ্রহ কম ছিল, তাই ভোট কম পড়েছে, পাশাপাশি গাড়ি বন্ধ থাকায় অনেকে আসতে পারেনি বলে মন্তব্য করেন তিনি। তবে ভোটার উপস্থিতি কম থাকার বিষয়টিকে তিনি নিজেদের ব্যর্থতা বলে মনে করেন। নাগরিকদের সুবিধা ও চাহিদা অনুযায়ী সর্বোচ্চটুকু করার কথা বলেছেন তিনি।

ভোট সুষ্ঠু হয়েছে দাবি করে তিনি আরও বলেন, আমরা সব দলের অংশগ্রহণে নির্বাচন চাই। হিরো আলমের ঘটনার সঙ্গে ভোটের সম্পর্ক নেই। এটা আইনশৃঙ্খলা বাহিনীর বার্তায় পরিষ্কার। আর প্রধানমন্ত্রী নিজেও এমন ঘটনার নিন্দা জানিয়েছেন।

এরআগে বিকেলে ভোট শেষে বনানীতে নিজ কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি হিরো আলমের ওপর হামলার ঘটনার নিন্দা জানান। পাশাপাশি ঘটনার বিষয়ে সুষ্ঠু তদন্ত সাপেক্ষে জড়িতদের বিচার নিশ্চিতের দাবি জানান তিনি।

ঢাকা উত্তর সিটি করপোরেশনের ১৫, ১৮, ১৯ ও ২০ নম্বর ওয়ার্ড এবং ঢাকা সেনানিবাস এলাকা নিয়ে গঠিত ঢাকা-১৭ আসনে ১২৪টি ভোটকেন্দ্রের অধীনে ৬০৫টি ভোটকক্ষের মোট ভোটার সংখ্যা ৩ লাখ ২৫ হাজার ২০৫। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৭১ হাজার ৬২৫ জন এবং নারী ভোটার ১ লাখ ৫৩ হাজার ৫৮০ জন। উপনির্বাচনে মোট ৩৭ হাজার ৪২০টি ভোট পড়েছে। এরমধ্যে বাতিল হয়েছে ৩৮৩ ভোট। আর বৈধ মোট ভোট ৩৭ হাজার ৩৭টি। এ হিসাবে নির্বাচনে ১১.৫১ শতাংশ ভোট পড়েছে।

সর্বশেষ - সকল নিউজ