logo
Tuesday , 15 December 2020
  1. সকল নিউজ

সরকারি জমি দখল করে যুবদল নেতার অফিস-দোকান

প্রতিবেদক
admin
December 15, 2020 10:03 am

নিউজ ডেস্ক: লালমনিরহাটের আদিতমারী উপজেলায় সরকারি গোডাউনের মাঠ দখল করে অফিস ও দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে যুবদলের এক নেতার বিরুদ্ধে।

জানা গেছে, উপজেলার মহিষখোচা ইউনিয়নের খাদ্যশস্য মজুদ রাখার জন্য মহিষখোচা বাজারে একটি এলএসডি গুদাম নির্মাণ করা হয়।

গুদামটি সরকারি কাজে ব্যবহার না হলেও তা মাসিক হাজার টাকা ভাড়ায় ভাড়া দিয়ে রাজস্ব আদায় করছে সরকার। সেই গুদামের মাঠটি জবর দখল করে ৬টি দোকান ঘর নির্মাণ করেন মহিষখোচা ইউনিয়ন যুবদলের সভাপতি নুর আলম।
দীর্ঘদিন ধরে এসব দোকান ঘর ভাড়া দিয়ে ভাড়া আদায় করছেন যুবদল নেতা নুর আলম। শুধু দোকান ঘরই নয়, সেখানে রয়েছে ওই যুবদল নেতার একটি অফিস ঘরও। যেখান থেকে ওই ইউনিয়ন যুবদলের কার্যক্রমের সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে স্থানীয়দের অভিযোগ।

গুদামের রাস্তাসহ পুরো মাঠটি এবং গুদামের পাশে রাখা জমি পর্যাক্রমে দখলে নিয়েছেন যুবদল নেতা। ফলে অরক্ষিত হয়ে পড়েছে সরকারি শস্য গুদামটি। সরকারের এ জমি উদ্ধার করে এলএসডি গুদামটি সংরক্ষণের দাবি জানিয়ে রোববার (১৩ ডিসেম্বর) আজহার আলী মন্টু নামে অবসরপ্রাপ্ত একজন সেনা সদস্য উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বরাবরে অভিযোগ দায়ের করেন।

অভিযোগকারী অবসরপ্রাপ্ত সেনা সার্জেন্ট আজহার আলী মন্টু বলেন, জামায়াত বিএনপির আমলে এলএসডি গুদামের জমিটা দখলে নিয়েছেন যুবদল নেতা নুর আলম। সেখানে তিনি দোকান ঘর নির্মাণ করে ভাড়া দিয়েছেন। সরকারি জায়গা জবর দখল করে অফিসও করেছেন। এভাবে দীর্ঘদিন ধরে বেদখল হয়ে পড়েছে সরকারি জমি। এটি উদ্ধার করে গুদামটি সংরক্ষণ করতে ইউএনও বরাবরে এলাকাবাসীর পক্ষে অভিযোগ দিয়েছি।

দখলকারী মহিষখোচা ইউনিয়ন যুবদলের সভাপতি নুর আলম বলেন, গুদামের বাহিরটা ফাঁকা ছিল তাই ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানকে বলে আমরা দোকান ঘর করেছি। সরকার চাইলেই আমরা জায়গা ছেড়ে দেব। তবে লিজ নেওয়া হয়নি বলেও জানান তিনি।

মহিষখোচা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মোসাদ্দেক হোসেন চৌধুরী বলেন, গুদামটি ভাড়া দেওয়া আছে। তার মাঠ ও পাশের খোলা জায়গাটি অনেকেই জবর দখল করে গুদামকে অরক্ষিত করে ফেলেছেন। জবর দখলকারীদের অনেকবার সড়ানোর জন্য চাপ দিলেও কাজ হয়নি। সরকারি জমি উদ্ধার করে গুদামটি সংরক্ষণ করার দাবি জানান তিনি।

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুহাম্মদ মনসুর উদ্দিন বলেন, বিষয়টি তদন্ত করে জবর দখলের বিরুদ্ধে উচ্ছেদ অভিযান চালিয়ে সরকারি সম্পদ উদ্ধার করা হবে।

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

সরকারি চাকরিতে পাঁচ লাখ পদ খালি

রাজধানীর পাঁচ ঝুঁকিপূর্ণ স্থানে মে মাসে কলেরার টিকা দেওয়া হবে: স্বাস্থ্য অধিদপ্তর

চা-শ্রমিকদের দেওয়া উপহারের চুড়ি হাতে প্রধানমন্ত্রীর উচ্ছ্বাস ‘এত বড় সম্মান, এত বড় উপহার আমি আর কখনো পাইনি’

আওয়ামী লীগকে নিশ্চিহ্ন করার লড়াই থেকে বিরত হয়নি বিএনপি : সেতুমন্ত্রী

দুই বাংলাদেশিকে অপহরণ করে ১০ লাখ টাকা মুক্তিপণ দাবি রোহিঙ্গা সন্ত্রাসীদের

‘নির্বাচনকে কেন্দ্র করে ৩০০ দলীয় ক্যাডার নিয়োগ দিয়েছিল বিএনপি’

কালনা ও চীন-বাংলা মৈত্রী সেতুর উদ্বোধন সেপ্টেম্বরে

লালমনিরহাটে অ্যাভিয়েশন অ্যান্ড অ্যারোস্পেস বিশ্ববিদ্যালয়ের যাত্রা শুরু

বিভেদ ভুলে ঐক্যবদ্ধ থাকার নির্দেশ প্রধানমন্ত্রীর

বঙ্গবন্ধুর খুনি রাশেদ চৌধুরীকে ফেরত আনা যুক্তরাষ্ট্রের সঙ্গে বহিঃসমর্পণ চুক্তির তাগিদ বাংলাদেশের