logo
শনিবার , ১৯ নভেম্বর ২০২২ | ১৯শে মাঘ, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

গাজীপুরে আ.লীগের সম্মেলন: মিছিল স্লোগানে মুখর রাজবাড়ী মাঠ

প্রতিবেদক
admin
নভেম্বর ১৯, ২০২২ ২:৩৪ অপরাহ্ণ

দীর্ঘদিন পর গাজীপুর মহানগর আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন ঘিরে নেতাকর্মীদের মধ্যে চলছে ব্যাপক উৎসাহ উদ্দীপনা। শনিবার সকাল থেকেই নেতাকর্মীরা জড়ো হতে শুরু করেছেন সম্মেলনস্থল শহরের রাজবাড়ী মাঠে।

শনিবার দুপুর ২টা থেকে শুরু ওই সম্মেলনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। সম্মেলন উদ্বোধন করবেন দলের প্রেসিডিয়াম সদস্য লেফটেন্যান্ট কর্নেল (অব.) মুহাম্মদ ফারুক খান।

গাজীপুর মহানগর আওয়ামী লীগের বর্তমান কমিটির সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লা খানের সভাপতিত্বে এবং ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডলের সঞ্চালনায় সম্মেলনে প্রধান বক্তার বক্তব্য রাখবেন কেন্দ্রীয় কমিটির সাংগঠনিক সম্পাদক মির্জা আজম। 

বিশেষ অতিথি হিসেবে থাকবেন কৃষিমন্ত্রী ও দলের সভাপতিমণ্ডলীর সদস্য আব্দুর রাজ্জাক, কামরুল ইসলাম, যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী দীপু মনি।

সম্মেলনকে ঘিরে নগরজুড়ে নির্মাণ করা হয়েছে অর্ধশতাধিক তোরণ, অলিগলিতে টানানো হয়েছে ব্যানার ও পোস্টার। এবারের সম্মেলনে সভাপতি পদের চেয়ে বেশি আলোচনা হচ্ছে সাধারণ সম্পাদক পদ নিয়ে। এই পদের প্রার্থী ৮ জন।

সভাপতি পদে সম্ভাব্য তাদের মধ্যে যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী এবং গাজীপুর-২ আসনের সংসদ সদস্য জাহিদ আহসান রাসেল, নগর আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট আজমত উল্লাহ খান, নগর আওয়ামী লীগের সহ-সভাপতি কাজী আলিম উদ্দিন বুদ্দিন।

সাধারণ সম্পাদক পদে যাদের নাম শোনা যাচ্ছে তারা হলেন— ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সাবেক সভাপতি সাজ্জাদ হোসেন, বর্তমান কমিটির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডল, যুগ্ম সাধারণ সম্পাদক মতিউর রহমান, সহ-সভাপতি আফজাল হোসেন সরকার, সাংগঠনিক সম্পাদক মজিবুর রহমান, সদস্য আবদুল হাদী শামীম, আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সদস্য ও গাজীপুর সিটির কাউন্সিলর আবদুল্লাহ আল মামুন মন্ডল এবং গাজীপুর মহানগর যুবলীগের আহ্বায়ক কামরুল আহসান সরকার রাসেল।

২০১৩ সালে গঠিত হয় গাজীপুর সিটি করপোরেশন। এরপর দলের কেন্দ্রীয় ঘোষণামতে ২০১৫ সালে কোনো সম্মেলন ছাড়াই আজমত উল্লাহ খানকে সভাপতি ও জাহাঙ্গীর আলমকে মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক করা হয়। কিন্তু ২০২১ সালের ১৯ নভেম্বর জাহাঙ্গীর আলমকে দল থেকে বহিষ্কার করা হয়। পরে ১ নম্বর যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল্লাহ মন্ডলকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক করা হয়।

সর্বশেষ - রাজনীতি