logo
Sunday , 2 July 2023
  1. সকল নিউজ

অফিস-আদালত-ব্যাংক খুলছে আজ

প্রতিবেদক
admin
July 2, 2023 9:15 am

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে টানা পাঁচদিনের ছুটি শেষে আজ রোববার থেকে খুলছে অফিস-আদালত, ব্যাংক ও বিমা। একই সঙ্গে শুরু হচ্ছে শেয়ারবাজারের লেনদেন।

গত ২৯ জুন সারাদেশে উদযাপিত হয় মুসলমান ধর্মালম্বীদের অন্যতম প্রধান ধর্মীয় উৎসব পবিত্র ঈদুল আজহা বা কোরবানির ঈদ। ঈদ উপলক্ষে প্রথমে ২৮, ২৯ ও ৩০ জুন নির্ধারিত হয় সরকারি ছুটি। পরে সরকারের নির্বাহী আদেশে ২৭ জুনও সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

এতে ঈদে সরকারি ছুটি মেলে চারদিন। ৩০ জুন চারদিনের ছুটি শেষ হলেও ১ জুলাই সাপ্তাহিক ছুটি শনিবার। ফলে আরও একদিন ছুটি পেয়ে যান সরকারি চাকরিজীবীর। ফলে টানা পাঁচদিন ছুটি মেলে তাদের।

সরকারি নির্দেশনা মেনে ব্যাংক ও বিমা কোম্পানিতে ঈদ উপলক্ষে চারদিনের ছুটে দেওয়া হয়। ফলে ব্যাংক ও বিমা কোম্পানির চাকরিজীবীরাও টানা পাঁচদিনের ছুটি পেয়ে যান।

ব্যাংক বন্ধ থাকায় টানা পাঁচদিন বন্ধ থাকে শেয়ারবাজারের লেনদেন। আজ রোববার থেকে আগের সূচিতে শেয়ারবাজারে লেনদেন শুরু হবে। অর্থাৎ, সকাল ১০টা থেকে দুপুর ২টা ২০ মিনিট পর্যন্ত শেয়ারবাজারে লেনদেন হবে। সরকারি প্রতিষ্ঠান, ব্যাংক ও শেয়ারবাজারের মতো ঈদ উপলক্ষে টানা পাঁচদিন বন্ধ ছিল বিমা কোম্পানির অফিসও।

সর্বশেষ - সকল নিউজ