logo
Sunday , 18 June 2023
  1. সকল নিউজ

ভোট ডাকাতি ছাড়া বিএনপির পক্ষে ক্ষমতায় যাওয়া সম্ভব না: প্রধানমন্ত্রী

প্রতিবেদক
admin
June 18, 2023 9:16 am

আসলে বিএনপি চোর ও ভোট কারচুপিকারীদের দল। ভোট ডাকাতি ছাড়া তাদের পক্ষে ক্ষমতায় আসা সম্ভব না বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার সন্ধ্যায় সুইজারল্যান্ডের জেনেভায় প্রবাসীদের দেওয়া নাগরিক সংবর্ধনায় বক্তব্যে তিনি এ কথা জানান।

শেখ হাসিনা বলেন, নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে, জনগণ তাদের ভোট দেবে। জনগণ যাকে খুশি তাকে ভোট দেবে। কারণ তাদের ভোটের মালিক তারাই। যারা জনগণের ভোট পাবে, তারাই সরকার গঠন করবে। এটিই গণতান্ত্রিক ধারা এবং এটা অব্যাহত থাকবে।

তিনি বলেন, বিএনপি খুব ভালো করেই জানে যে, অতীতের অপকর্মের কারণে তারা জনগণের ভোট পাবে না। এ কারণে তারা নির্বাচনি প্রক্রিয়া থেকে দূরে থাকতে চাইছে।

বিএনপি অতীতে দেশের সম্পদ বিক্রি করার শর্তে ক্ষমতায় বসেছিল মন্তব্য করে সরকারপ্রধান বলেন, এ কারণে জনগণ তাদের ক্ষমতায় দেখতে চায় না। তারা জনগণের ভোট পায় না। তাই তারা নির্বাচন থেকে দূরে থাকার পথ খুঁজছে।

আওয়ামী লীগ সরকার পতনের জন্য বিএনপির বারবার হুমকি প্রসঙ্গে শেখ হাসিনা বলেন, সরকার এতটা দুর্বল নয়। ১০ ডিসেম্বর নিয়ে হইচই ছিল, তারা সরকারকে ক্ষমতাচ্যুত করবে, আমরা এমন দুর্বল পর্যায়ে নেই যে তারা আমাদের পতন ঘটাবে, আমাদের সঙ্গে জনগণ আছে, আমাদের শক্তি আমাদের জনগণ।

নির্বাচনকালীন তত্ত্বাবধায়ক সরকার গঠনের বিষয়ে বিএনপির দাবি প্রসঙ্গে তিনি বলেন, আমরা সম্পূর্ণ স্বাধীন নির্বাচন কমিশন গঠন করেছি, কিন্তু বিএনপি এখনো তত্ত্বাবধায়ক সরকারের দাবি করছে।

বিএনপি কি পাগল নাকি শিশু হয়ে গেল প্রশ্ন তুলে প্রধানমন্ত্রী বলেন, একবার খালেদা জিয়া দাবি করেছিলেন— পাগল বা শিশু ছাড়া কেউ নিরপেক্ষ নয়।

তিনি বলেন, চোরদের, স্বাধীনতাবিরোধীদের এবং খুনিদের ক্ষমতায় এনে আমরা বাংলাদেশকে অন্যের কাছে মাথা নত হতে দেব না।

বিএনপি এখন নিজেদের দুর্বলতা ঢাকতে নানা ধরনের অপপ্রচার চালাচ্ছে, নোংরা কৌশল অবলম্বন করছে উল্লেখ করে তিনি বলেন, ‘যারা দিবালোকে মানুষ হত্যা করেছে, যারা লুটপাট করেছে, দুর্নীতি করেছে, দুর্নীতির মামলায় দণ্ডিত হয়েছে— এটাই এখন মূল ইস্যু যে তারা দণ্ডিত ব্যক্তির নেতৃত্বে নির্বাচনে যাবে কিনা।’

সর্বশেষ - সকল নিউজ

আপনার জন্য নির্বাচিত

বিদেশিদের সঙ্গেও বিএনপির মিথ্যাচারের প্রমাণ জার্মান রাষ্ট্রদূতের ক্ষোভ: মন্ত্রী

স্বাস্থ্য পেশাদারদের সক্ষমতা বৃদ্ধিতে আগ্রহী ডাব্লিউএইচও

বাংলাদেশের উন্নয়নের প্রশংসায় বিশ্বব্যাংকের এমডি, যা চাইলেন অর্থমন্ত্রী

বাংলাদেশের গণতন্ত্র নিয়ে আপনাদের এত মাথাব্যথা কেন : বিদেশি কূটনীতিকদের ওবায়দুল কাদের

অপরাধীদের নিরাপদ আশ্রয়স্থল হয়ে উঠছে ঢাকা

অর্থবছরের প্রথমার্ধে আয়কর আদায় বেড়েছে ১৬ শতাংশ : এনবিআর

পুতিন দ্বিতীয় হিটলার, তার কারণে তৃতীয় বিশ্বযুদ্ধ শুরু হতে পারে: জেলেনস্কি

ফখরুল রাজনীতির হাটে বিক্রি হওয়া রাজনীতিবিদ: হাছান মাহমুদ

দেউলিয়া হওয়ার পথে পাকিস্তান

বিএনপির সমাবেশে অর্থদাতা কারা?