logo
Wednesday , 14 June 2023
  1. সকল নিউজ

২০২৪ সালের জুন থেকে পদ্মা সেতু হয়ে যশোর পর্যন্ত ট্রেন চলবে: রেলমন্ত্রী

প্রতিবেদক
admin
June 14, 2023 9:20 am

আগামী বছরের জুন মাস থেকে পদ্মা সেতু হয়ে যশোরের বেনাপোল পর্যন্ত ট্রেন চলবে। এর মাধ্যমে পদ্মা সেতু রেল প্রকল্পের কাজ সম্পূর্ণভাবে শেষ হবে বলে জানিয়েছেন রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজন।

নড়াইলের লোহাগড়ায় পদ্মা সেতু রেল সংযোগ প্রকল্পের মধুমতি আর্মি ক্যাম্পে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রীর অগ্রাধিকারে যে ১০টি উন্নয়ন প্রকল্প আছে এর মধ্যে রেলপথ অন্যতম জানিয়ে মন্ত্রী বলেন, আগামী সেপ্টেম্বরে রেলসেতু উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী। এই রেলসেতু দিয়ে ঢাকা থেকে ফরিদপুরের ভাঙ্গা পর্যন্ত সরাসরি রেল চলাচল শুরু হবে।

নূরুল ইসলাম সুজন বলেন, দ্বিতীয় ধাপে ২০২৪ সালের জুনে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রেলপথ চালু হবে। এতে এ রেল প্রকল্পের কাজ সম্পূর্ণরূপে শেষ হবে। এতে দক্ষিণ-পশ্চিমাঞ্চলের মানুষ সরাসরি রেলপথের সুফল পাবেন। ইতোমধ্যে ভাঙ্গা থেকে বেনাপোল পর্যন্ত রেলপথের ৭৩ ভাগ কাজ শেষ হয়েছে। কোনো প্রকার ক্রসিং ছাড়াই ঢাকা থেকে বেনাপোল পর্যন্ত রেল চলাচল করবে।

এর আগে রেলমন্ত্রী জেলার লোহাগড়ায় নির্মাণাধীন রেললাইন পরিদর্শন করেন। এছাড়া প্রকল্প সংশ্লিষ্ট সেনাবাহিনীর ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করেন।

এসময় সেনাবাহিনীর কর্মকর্তারা ছাড়াও উপস্থিত ছিলেন নড়াইলের জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার তারেক আল মেহেদী প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ