কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী ও বঙ্গবন্ধুর খুনিদের ষড়যন্ত্র রয়েছে


admin প্রকাশের সময় : জুলাই ১৩, ২০২৪, ২:৫৯ অপরাহ্ন | 494
কোটা আন্দোলনে স্বাধীনতাবিরোধী ও বঙ্গবন্ধুর খুনিদের ষড়যন্ত্র রয়েছে

আইনমন্ত্রী আনিসুল হক বলেছেন, যারা বাংলাদেশের স্বাধীনতাবিরোধী ও বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যা করেছে, কোটা আন্দোলনে তাদের প্রেতাত্মাদের ষড়যন্ত্র অস্বীকার করতে পারব না। শুক্রবার সকাল সাড়ে ১০টার দিকে আখাউড়া রেলওয়ে জংশন স্টেশনে সাংবাদিকের প্রশ্নের উত্তরে তিনি একথা বলেন। এ সময় কোটা আন্দোলন নিয়ে সর্বোচ্চ আদালতের আদেশ মেনে শিক্ষার্থীরা ঘরে ফিরে যাবেন বলে আশা প্রকাশ করেন তিনি।

আইনমন্ত্রী বলেন, আমি বিশ্বাস করি, তারা জনগণের অসুবিধা হোক, জনগণ দুঃখকষ্ট ভোগ করুক সেগুলো পরিহার করে তারা তাদের ব্যবস্থা নেবেন। আমার মনে হয় কোটা আন্দোলনকারীরা ঘরে ফিরে যাবেন। জানমাল রক্ষা করা এবং জনগণের সুবিধা-অসুবিধা দেখা সরকারের দায়িত্ব উল্লেখ করে আনিসুল হক বলেন, এসব যদি কেউ বাধাগ্রস্ত করে, সরকারকে আইন মোতাবেক ব্যবস্থা নিতে হবে। এ সময় উপস্থিত ছিলেন আখাউড়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজল, ভাইস চেয়ারম্যান ও উপজেলা ছাত্রলীগ সভাপতি সাহাব উদ্দিন বেগ শাপলুসহ উপজেলা আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্র লীগ নেতাকর্মী ও সমর্থকরা।

এদিকে কসবা প্রতিনিধি জানান, ব্রাহ্মণবাড়িয়ার কসবায় এক অনুষ্ঠানে আইনমন্ত্রী বলেন, বাংলাদেশে আইনের শাসন চলবে এবং সে জন্যই আইনের পথ ধরে সব সমস্যার সমাধান খুঁজে বের করতে হবে। কোটাবিরোধী আন্দোলনকারীদের উদ্দেশে তিনি বলেন, আন্দোলনের কিন্তু কোনো ইস্যু নেই। আপনারা শুধু শুধু রাস্তায় থাকবেন না। আপনাদের কাজ হচ্ছে লেখাপড়া করা। আপনাদের কোনো বক্তব্য থাকলে বাংলাদেশ সুপ্রিমকোর্টের সর্বোচ্চ আদালত আপিল বিভাগ ৭ আগস্ট সময় দিয়েছেন সেখানে আপনারা বক্তব্য রাখবেন। আমি আশা করি আপনারা নিজ নিজ বুদ্ধিতে ক্লাসে ফিরে যাবেন। শুক্রবার দুপুরে কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে পল্লী কর্মসংস্থান ও সড়ক রক্ষণাবেক্ষণ কর্মসূচি-৩ প্রকল্পের আওতায় নিয়োগপ্রাপ্ত রক্ষণাবেক্ষণ কর্মীদের মাঝে সঞ্চয়ের চেক বিতরণ অনুষ্ঠানে তিনি একথা বলেন।

মন্ত্রী আরও বলেন, আজকে আমাদের মনে রাখতে হবে, আমাদের যে আইনি কাঠামোই তৈরি করা হউক না কেন মুক্তিযোদ্ধাদের ব্যাপারে আমাদেরকে একটা ছাড় দিতে হবে। তাদেরকে সঠিকভাবে শ্রদ্ধা করতে হবে। আজকে আমি গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের মন্ত্রী হয়েছি, আজকে আমরা যে চাকরি পাই সেটাও তাদের আত্মত্যাগের কারণে। পাকিস্তান যদি থাকত তাহলে আপনি যদি ম্যাট্রিকে ফার্স্টও হতেন তাহলেও কেরানি হওয়ার যোগ্যতা আপনার থাকত না।

মন্ত্রীকে স্বাগত জানাতে গিয়ে সংঘর্ষে আহত ১০ : আখাউড়ায় আইনমন্ত্রীকে স্বাগত জানাতে গিয়ে আওয়ামী লীগের দুগ্রুপে সংঘর্ষে উভয়পক্ষের ১০ জন আহত হয়েছেন। শুক্রবার সকাল সাড়ে ১০টায় ট্রেনে নিজ সংসদীয় এলাকায় যান আইনমন্ত্রী। তাকে স্বাগত জানাতে রেলস্টেশনে উপস্থিত ছিলেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল এবং স্টেশনের বাইরে অবস্থান করেন নবনির্বাচিত উপজেলা চেয়ারম্যান মনির হোসেন। স্টেশনে মন্ত্রীকে ফুল দিয়ে বরণ করেন পৌর মেয়র। এরপর কসবার উদ্দেশে গাড়িতে চলে যান আনিসুল হক। মন্ত্রী স্টেশনের বাইরে বের হলে পৌর মেয়র এবং উপজেলা চেয়ারম্যান গ্রুপের মধ্যে সংঘর্ষ বাধে। কিল-ঘুসি ও লাঠিসোঁটা নিয়ে একে অপরের ওপর হামলা করে সংঘর্ষে লিপ্ত হয় দুই পক্ষ। খবর পেয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ।