logo
Saturday , 10 June 2023
  1. সকল নিউজ

টালমাটাল বিশ্ব পরিস্থিতিতে শেখ হাসিনা অপরিহার্য: হুইপ স্বপন

প্রতিবেদক
admin
June 10, 2023 1:26 pm

জাতীয় সংসদের হুইপ ও বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, ১৯৪৫ সালে সমাপ্ত দ্বিতীয় বিশ্বযুদ্ধ সমাপ্তি পর সমগ্র বিশ্ববাসীর ওপর একযোগে বর্তমান সময়ের মতো দূর্যোগ- দুর্বিপাক নেমে আসেনি। মহামারি করোনা, ইউক্রেন-রাশিয়া যুদ্ধ, স্যাংশন-পাল্টা স্যাংশন, জ্বালানি তেলের মাত্রাতিরিক্ত মূল্য বৃদ্ধি; সব মিলিয়ে মানব জাতির ওপর এক ভয়াবহ দুর্বিষহ সময় নেমে এসেছে। লাগামহীন মূল্যবৃদ্ধিতে উন্নত, উন্নয়নশীল, স্বল্পোন্নত সব শ্রেণির দেশের জনগণ অস্বস্তিকর কাল অতিক্রম করছে।

তিনি বলেন, আমাদের মতো রাষ্ট্রের জন্য মানুষের ভালোভাবে বেঁচে থাকাটা বড় চ্যালেঞ্জ। বর্তমান টালমাটাল বিশ্ব পরিস্থিতিতে আমাদের জাতীয় ঐক্য, শান্তি এবং শেখ হাসিনা অপরিহার্য। বাংলাদেশ, বাঙালী ও শেখ হাসিনা সমার্থক শব্দে পরিণত হয়েছেন।

শুক্রবার জয়পুরহাট-২ নির্বাচনী এলাকার আক্কেলপুর ও কালাই উপজেলার আটটি গ্রামে অনুষ্ঠিত দোয়া মাহফিল এবং উন্নয়ন ও জনআকাঙ্ক্ষা বিষয়ক মতবিনিময় সভায় হুইপ আবু সাঈদ আল মাহমুদ স্বপন এসব কথা বলেন।

তিনি বলেন, বাঙালির একজন শেখ হাসিনা আছেন। তিনি পরম ধৈর্যশীল, দেশপ্রেম, মানবপ্রেম ও  সততার পরীক্ষায় উত্তীর্ণ, তিনি দীর্ঘ অভিজ্ঞতাসম্পন্ন ও সমস্যার গভীরের প্রবেশ করে সব সমস্যা মোকাবেলা করার সৎ সাহসের অধিকারী, দলমত নির্বিশেষে সকল শ্রেণি-পেশার নাগরিকদের ধারণ করার গুণাবলীসম্পন্ন বিচক্ষণ রাষ্ট্রনেতা। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তীক্ষ্ণ মেধা ও কঠোর পরিশ্রম করে বাংলাদেশের জনগণকে এখনো অন্যান্য দেশের তুলনায় ভাল রাখতে পেরেছেন।

বর্তমান টালমাটাল নির্মম বিশ্ব বাস্তবতায় দেশের জনগণের সুদৃঢ় ঐক্য, দেশপ্রেম ও শান্তি সমুন্নত রাখা সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয়। বাংলাদেশের বাস্তবতায় কেবলমাত্র জাতির পিতার কন্যার পক্ষেই এটি সুদৃঢ় রাখা সম্ভব। তিনি উৎপাদনমুখী, শান্তিমুখী এবং পরম মমতায় দেশ ও জনগণকে আগলে রাখার পরীক্ষিত নেতৃত্ব।

দিনব্যাপী অনুষ্ঠিত এসব সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আক্কেলপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মোকছেদ আলী, জয়পুরহাট চেম্বার সভাপতি আহসান কবীর এবলব, মেয়র শহীদুল আলম, কালাই উপজেলা চেয়ারম্যান মিনফুজুর রহমান মিলন, সাধারণ সম্পাদক ফজলুর রহমান, মেয়র রাবেয়া খাতুন, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি জাহিদুল আলম বেনু, আব্দুল রারিক, আব্দুল কাদের, বেলাল হোসেন, হেলাল উদ্দিন মোল্লা প্রমুখ।

প্রতিটি অনুষ্ঠানে সংশ্লিষ্ট গ্রামের পক্ষ থেকে একজন করে ব্যক্তি গ্রামের জনগণের পক্ষ থেকে নানবিধ সমস্যা ও আকাঙ্ক্ষা তুলে ধরে বক্তব্য রাখেন।

সর্বশেষ - সকল নিউজ