logo
Wednesday , 1 March 2023
  1. সকল নিউজ

গ্রেড-১ পদমর্যাদা পেলেন র‌্যাবের ডিজি ও ডিএমপি কমিশনার

প্রতিবেদক
admin
March 1, 2023 9:11 am

র‍্যাবের মহাপরিচালক (ডিজি) অতিরিক্ত আইজিপি এম খুরশীদ হোসেন ও ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার খন্দকার গোলাম ফারুককে গ্রেড-১ পদমর্যাদা দিয়েছে সরকার।

মঙ্গলবার স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়।

বিসিএস ১২তম ব্যাচের কর্মকর্তা এম খুরশীদ গত বছরের ৩০ সেপ্টেম্বর র‍্যাবের ৯ম মহাপরিচালক হিসেবে দায়িত্ব নেন। ১৯৯১ সালে সহকারী পুলিশ সুপার (এএসপি) হিসেবে চাকরিতে যোগ দেন তিনি।  এরপর বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেছেন।  পাবনা, মাদারীপুর, চুয়াডাঙ্গা ও মৌলভীবাজারের পুলিশ সুপার ছিলেন খুরশীদ।

খুরশীদ যখন রাজশাহী রেঞ্জের ডিআইজি ছিলেন, তখন জঙ্গিবাদ-চরমপন্থী ও অন্যান্য অপরাধ দমনে অগ্রণী ভূমিকা রেখেছেন। ২০২১ সালের ১৭ মে তাকে অতিরিক্ত আইজিপি হিসেবে পদোন্নতি দেয় সরকার। সবশেষ র‍্যাবের ডিজি হওয়ার আগে অতিরিক্ত আইজিপি (ক্রাইম অ্যান্ড অপারেশন্স) হিসেবে দায়িত্ব পালন করেছেন এই কর্মকর্তা।

এদিকে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুকও একই ব্যাচের (বিসিএস ১২তম) কর্মকর্তা। তার গ্রামের বাড়ি টাঙ্গাইলে। সহকারী পুলিশ সুপার পদে যোগদানের পর পেশাগত জীবনে তিনি ময়মনসিংহ, কিশোরগঞ্জ, ঝালকাঠি ও ঠাকুরগাঁও জেলার পুলিশ সুপার (এসপি) হিসেবে এবং চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি ও রংপুর রেঞ্জের ডিআইজি হিসেবে দায়িত্ব পালন করেছেন। সবশেষ তিনি সারদা পুলিশ একাডেমির প্রিন্সিপাল ছিলেন।

সর্বশেষ - সকল নিউজ