logo
মঙ্গলবার , ২০ সেপ্টেম্বর ২০২২ | ২০শে আশ্বিন, ১৪২৯ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অর্থনীতি
  3. আন্তর্জাতিক
  4. ক্যারিয়ার ভাবনা
  5. খেলা
  6. জাতীয়
  7. টেক নিউজ
  8. দেশের খবর
  9. প্রবাস
  10. ফিচার
  11. বিনোদন
  12. রাজনীতি
  13. লাইফস্টাইল
  14. সম্পাদকীয়
  15. সাফল্য

মঙ্গলবার দুদকে সপরিবারে হাজির হচ্ছেন এমপি জাফর

প্রতিবেদক
admin
সেপ্টেম্বর ২০, ২০২২ ৮:১৯ পূর্বাহ্ণ

স্থাবর-অস্থাবর সম্পদের হিসাব দিতে মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) সকাল ১১টায় দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ে হাজির হচ্ছেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম ও তার পরিবার । বিষয়টি সোমবার (১৯ সেপ্টেম্বর) সন্ধ্যা সাড়ে ৬ টায় নিশ্চিত করেছেন সংসদ সদস্য জাফর আলমের ছেলে তানভীর আহমেদ সিদ্দিকী তুহিন।

দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয় থেকে প্রাপ্ত তথ্যমতে, দুদক সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. রিয়াজ উদ্দিন স্বাক্ষরিত এক চিঠিতে ৪ সেপ্টেম্বর বেলা ১টার সময় কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সংসদ সদস্য জাফর আলম, তার স্ত্রী শাহেদা বেগম ও তাদের মেয়ে তানিয়া আফরিন এবং ছেলে তানভীর আহমদ সিদ্দিকী তুহিনকে (তুহিন আলম) হাজির হতে বলা হয়। কিন্তু আওয়ামী লীগের দলীয় কার্যক্রম থাকায় সেদিন তারা উপস্থিত থাকতে পারেননি। তবে ৩ সেপ্টেম্বর দুদকে চিঠি দিয়েই সাংসদ সদস্য জাফর বিষয়টি জানিয়েছিলেন। সেই আবেদনেই তারা ২০ সেপ্টেম্বর দুদক কার্যালয়ে আসবেন বলে জানিয়েছিলেন।

দুদক সূত্র জানায়, সংসদ সদস্য জাফর আলমের ক্ষমতা ও প্রভাবকে কাজে লাগিয়ে তার স্ত্রী শাহেদা বেগম সরকারি জমি, চিংড়ির ঘের, জলমহাল দখল, মাদক কারবার, চাঁদাবাজি এবং অবৈধভাবে বালু উত্তোলন করে বিক্রির মাধ্যমে কোটি কোটি টাকার সম্পদের মালিক হয়েছেন। এই অভিযোগ তদন্তের জন্য সংসদ সদস্য জাফর আলম ও তার স্ত্রী-সন্তানদের দুদক কার্যালয়ে ডাকা হয়েছে।

তবে, শাহেদা বেগমের দাবি, তার বিরুদ্ধে উঠা অভিযোগগুলোর কোনো ভিত্তি নেই। রাজনৈতিক প্রতিপক্ষ তার বিরুদ্ধে দুদকে মিথ্যা অভিযোগ দিয়েছে।

সংসদ সদস্য জাফর আলমের ছেলে তানভীর আহমেদ সিদ্দিকী তুহিন বলেন, রাজনৈতিক প্রতিপক্ষ আমাদেরকে ঘায়েল করতেই মিথ্যা অভিযোগ দায়ের করেছেন দুদকে। কিন্তু আমরা আইনের প্রতি শ্রদ্ধাশীল। তাই আমরা সমস্ত কাগজাদি ‍নিয়ে মঙ্গলবার দুদকের জেলা কার্যালয়ে যাব।

স্ত্রীর সম্পদের অনুসন্ধানকে চিহ্নিত মহলের ষড়যন্ত্র বলে দাবি করে সংসদ সদস্য জাফর আলম বলেন, ৪ সেপ্টেম্বর চকরিয়া পৌরসভার আওয়ামী লীগের সম্মেলন ও কাউন্সিল ছিল। এই কারণে আমি ২০ সেপ্টেম্বর পর্যন্ত দুদকে সময় নিয়েছিলাম। আমরা মঙ্গলবার দুপুরে দুদক কার্যালয়ে উপস্থিত থাকার সিদ্ধান্ত নিয়েছি।

এ বিষয়ে দুদকের সমন্বিত কক্সবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক রিয়াজ উদ্দিন বলেন, ৩ সেপ্টেম্বর লিখিত আবেদন করে ২০ সেপ্টেম্বর পর্যন্ত সংসদ সদস্য সময় নিয়েছিলেন। আশা করছি ২০ সেপ্টেম্বর যথা সময়েই দুদকের জেলা কার্যালয়ে সংসদ সদস্য জাফর আলম ও তিন সদস্য হাজির হবেন।

সর্বশেষ - রাজনীতি

আপনার জন্য নির্বাচিত