logo
Sunday , 3 March 2024
  1. সকল নিউজ

চীন বাংলাদেশকে প্রযুক্তিগতভাবে এগিয়ে নিতে সহায়তা করছে: বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী

প্রতিবেদক
admin
March 3, 2024 2:29 pm

সিডস ফর দ্য ফিউচার ২০২৪ বাংলাদেশ’ প্রতিযোগিতার নিবন্ধন শুরু হয়েছে। বাংলাদেশের স্নাতক তৃতীয় বর্ষ বা এর ওপরের শ্রেণির শিক্ষার্থীরা তাদের জীবনবৃত্তান্ত পাঠিয়ে প্রতিযোগিতায় অংশ নিতে পারবেন। দেশের শিক্ষার্থীদের তথ্য ও যোগাযোগপ্রযুক্তি (আইসিটি)–সংক্রান্ত জ্ঞান ও দক্ষতা বাড়াতে প্রতি বছর এ প্রতিযোগিতার আয়োজন করে হুয়াওয়ে। এবার এটি একাদশতম প্রতিযোগিতা।

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে হুয়াওয়ে বাংলাদেশ এ তথ্য জানিয়েছে।

ঢাকার হুয়াওয়ে বাংলাদেশ একাডেমিতে এক অনুষ্ঠানে ‘সিডস ফর দ্য ফিউচার ২০২৪ বাংলাদেশ’-এর উদ্বোধন করা হয়। অনুষ্ঠানে বিজ্ঞান ও প্রযুক্তিমন্ত্রী ইয়াফেস ওসমান বলেন, চীন ও হুয়াওয়ে বাংলাদেশকে প্রযুক্তিগতভাবে এগিয়ে যেতে সহায়তা করে আসছে। তিনি এমন প্রতিযোগিতা আয়োজনের জন্য হুয়াওয়েকে ধন্যবাদ জানান এবং এ প্রতিযোগিতা থেকে অর্জিত জ্ঞানের সর্বোচ্চ ব্যবহার করার আহ্বান জানান।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত চীনের রাষ্ট্রদূত এইচ ই ইয়াও ওয়েন বলেন, সিডস ফর দ্য ফিউচার হুয়াওয়ের একটি ফ্ল্যাগশিপ কর্মসূচি। এর লক্ষ্য— বাংলাদেশের আইসিটি খাতে তরুণদের প্রশিক্ষিত করা।

অনুষ্ঠানে বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের (বিডা) নির্বাহী চেয়ারম্যান লোকমান হোসেন মিয়া, বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশনের (বিটিআরসি) কমিশনার শেখ রিয়াজ আহমেদসহ অনেকে উপস্থিত ছিলেন। হুয়াওয়ের দক্ষিণ এশিয়া অঞ্চলের প্রেসিডেন্ট ও হুয়াওয়ে বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) প্যান জুনফেং অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন।

সর্বশেষ - সকল নিউজ