logo
Sunday , 28 August 2022
  1. সকল নিউজ

বঙ্গবন্ধু হত্যায় জড়িত দেশি-বিদেশি ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করার দাবি স্বরাষ্ট্রমন্ত্রীর

প্রতিবেদক
admin
August 28, 2022 8:24 am

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে সপরিবারে হত্যায় জড়িত দেশি-বিদেশি ষড়যন্ত্রকারী কুশীলবদের চিহ্নিত করার জোর দাবি জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদাতবার্ষিকী উপলক্ষে শনিবার (২৭ আগস্ট) জাতীয় প্রেসক্লাবের তোফাজ্জল হোসেন মানিক মিয়া মিলনায়তনে ‘মৃত্যুঞ্জয়ী বঙ্গবন্ধু’ শীর্ষক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ দাবি জানিয়েছেন।

আসাদুজ্জামান খান কামাল বলেন, দেশের মানুষ বঙ্গবন্ধুকে হৃদয় দিয়ে ভালোবাসতো। তিনি মহান নেতা ছিলেন। যিনি সবার চাওয়াটাই মনে প্রাণে লালন করতেন, সবাই যেটা চায় তিনি সেটাই ভাবতে পারতেন। মাত্র ৯ মাসেই এমন রক্তক্ষয়ী যুদ্ধের অবসান ঘটিয়ে একমাত্র বঙ্গবন্ধুর কারণেই এ দেশ স্বাধীনতা অর্জন করতে পেরেছিল। দেশের মানুষ বঙ্গবন্ধুকে হত্যা করবে আমরা ভাবতেই পারিনি। এখনও বিদেশে গেলে প্রশ্নের সম্মুখীন হই, তোমরা তোমাদের জাতির পিতাকে হত্যা করেছ? বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার সঙ্গে জড়িত দেশি-বিদেশি ষড়যন্ত্রকারী কুশীলবদের চিহ্নিত করার জোর দাবি জানাচ্ছি।

মন্ত্রী আরও বলেন, জিয়াউর রহমান খুন তো করেছেই, এরপরে যেন বিচার না হয় তার জন্য কুখ্যাত ইনডেমনিটি বিলের মাধ্যমে সেটার ব্যবস্থাও করেছিল। বিএনপি-জামায়াত এ হত্যার ধারাবাহিকতা বজায় রাখতে ২১ আগস্টে শেখ হাসিনাকে হত্যা করতে চেয়েছিল।

সাবেক আইজিপি ও বঙ্গবন্ধু ললিতকলা একাডেমির চেয়ারম্যান এ কে এম শহীদুল হকের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি আ আ ম স আরেফিন সিদ্দিক, জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন, প্রধানমন্ত্রীর সাবেক তথ্য উপেদষ্টা ইকবাল সোবহান চৌধুরী, রঙধনু গ্রুপের চেয়ারম্যান রফিকুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ - সকল নিউজ